Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

রূপগঞ্জে অপহৃত ২ যুবক উদ্ধার, গ্রেফতার-৩

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৫:০২ পিএম

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে অপহৃত ২ যুবককে উদ্ধার করেছে পুলিশ। এসময় অপহরণকারী ও অটোরিক্সা ছিনতাইকারী চক্রের ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের কান্দাপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার মাহমুদাবাদ এলাকার সালাউদ্দিনের ছেলে সোলায়মান (৩৭), একই এলাকার হাবিবুর রহমানের ছেলে রাকিব হাসান (২০) ও গোলাকান্দাইল এলাকার মফিজুল ইসলামের ছেলে ইকরাম হোসেন। এ ঘটনায় ওই অটোরিক্সার মালিক হৃদয় মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা একটি করেন।

অপহৃত যুবক হৃদয় মামলার এজাহারে উল্লেখ করেন, হৃদয় একটি ব্যাটারী চালিত অটোরিক্সা ভাড়ায় নিয়ে উপজেলার বিভিন্নস্থানে চালাতেন। গত ২ জুন দুপুরে হৃদয় ও তার বন্ধু মানিক উপজেলার কান্দাপাড়া এলাকার সামনে পৌঁছালে অপহরণকারী সোলেমান, বাবু, রিয়াজ মিয়া, আক্তার, ইকরাম, রাকিব হোসেন ও মুরাদ ভূঁইয়া মোটরসাইকেলের অটোরিক্সার গতিরোধ করেন। কিছু বুঝে উঠার আগেই অপহরণকারীরা অটোরিক্সার চাবি নিয়ে যায়। এসময় অপহরণকারীরা হৃদয় ও তার বন্ধু মানিককে অটোসহ অপহরণ করে উপজেলা হাউলিপাড়া এলাকার একটি নির্জন বাড়িতে নিয়ে আটকে রাখে। এসময় অপহরণকারী হৃদয়ের বাবা লিটন মিয়ার কাছে ১ লাখ টাকা চাঁদা দাবি করে। তখন বাবা লিটন মিয়া কোনো উপায় না পেয়ে অপহরণকারীদের নগদ ৩০ হাজার টাকা প্রদান করলে হৃদয়ের ভাড়া চালিত ১ লাখ ৬০ হাজার টাকা মূল্যের গাড়িটি রেখে হৃদয় ও তার বন্ধু মানিককে ছেড়ে দেয়। পরে এ ঘটনায় হৃদয় বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

জানা যায়, গ্রেফতারকৃত সোলেমান চাঁদাবাজি, অপহরণ, চুরিসহ নানারকম অপরাধমূলক কর্মকােণ্ডর সাথে জড়িত। সোলেমানের নামে রূপগঞ্জ থানায় চাঁদাবাজি, অপহরণ, মাদকসহ প্রায় একডজন মামলা রয়েছে।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ ৩ অপহরণকারীকে গ্রেফতার করেছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন