Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা আতঙ্কের মধ্যেই অযোধ্যায় শুরু হচ্ছে রাম মন্দির নির্মাণের কাজ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৬:০৩ পিএম

অযোধ্যায় ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণে আর দেরি করতে চাইছে না বিশ্ব হিন্দু পরিষদ। করোনা সংক্রমণ বাড়লেও ভারতে লকডাউন শিথিল করা শুরু করেছে মোদি সরকার। এর অংশ হিসাবে আগামী ৮ জুন থেকে খুলে দেয়া হচ্ছে মসজিদ-মন্দিরের দরজা। এই পরিস্থিতিতে তাড়াহুড়ো করে আগামী ১০ জুন থেকেই শুরু হতে চলেছে রাম মন্দির নির্মাণের কাজ।

প্রথমে বিশ্ব হিন্দু পরিষদের পরিকল্পনা ছিল রামনবমীতে শুরু হবে রাম মন্দির নির্মাণের কাজ। কিন্তু করোনার দাপটে সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। তাই যত দ্রুত সম্ভব তারা কাজ শুরু করতে চায়। সিদ্ধান্ত নেয়া হয়েছে, আগামী ১০ জুন থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে মন্দির নির্মাণের কাজ।

অযোধ্যার রাম মন্দিরের নকশা অবশ্য আগেই তৈরি করে ফেলেছিল বিশ্ব হিন্দু পরিষদ। মন্দিরটি হবে মোট ১২৫ ফুটের। যদিও তা বাড়িয়ে ১৬০ ফুট করার প্রস্তাব এসেছে নানা জায়গা থেকে। মন্দিরের প্রথম তলা ১৮ ফুটের। সেখানে থাকবে রাম লালার মূর্তি। দ্বিতীয় তলা হবে ১৫ ফুট ৯ ইঞ্চি। রামের দরবার হিসেবে গড়ে তোলা হবে এই দ্বিতীয় তল। গত ২৬ মে মন্দিরের নির্মাণস্থলে গিয়েছিলেন রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের চেয়ারম্যান মোহন্ত নৃত্যগোপাল দাস। সেখানে পুজোর পর রাম মন্দিরের কাজ শুরুর ঘোষণা করেছিলেন তিনি।

২০১৯ সালের নভেম্বরে ভারতের সুপ্রিম কোর্টের পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ রায় দেয়, অযোধ্যার বিতর্কিত জমিতেই রামমন্দির হবে। মসজিদ তৈরির জন্য বিকল্প ৫ একর জমি দেয়া হবে সুন্নি ওয়াকফ বোর্ডকে। সূত্র: টিওআই।

 



 

Show all comments
  • Harun Akond ৭ জুন, ২০২০, ৬:৩০ পিএম says : 0
    আমরাও একদিন রাম মন্দির ভেঙ্গে আল্লার মসজিদ করবো! ইনশাআল্লাহ....
    Total Reply(0) Reply
  • Mubin ৭ জুন, ২০২০, ৬:৪৭ পিএম says : 0
    আল্লাহর আযাবের অপেক্ষায় থাক ভারতীয় হিন্দু পরিষদ
    Total Reply(0) Reply
  • Md.Akkas Ali Molla ৭ জুন, ২০২০, ৭:৩১ পিএম says : 0
    তোমাদের অস্তিত্য থাকবেনা।অপেক্ষা কর ধংস অনিবার্য।তোমরা কি আল্লাহর গোস্যা দেখনি?করোনা আল্লাহর সৈনিক এটা আল্লাহর গুস্যার জলন্ত প্রমান।বুঝেও না বুঝার ভান করনা। আল্লাহ সব বিষয়ে অবগত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাবরি মসজিদ


আরও
আরও পড়ুন