Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

নারায়ণগঞ্জের আমলাপাড়া, জামতলা ও রূপায়ন সিটিকে রেড জোন ঘোষনা

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৬:২৫ পিএম

অধিক ঝুঁকিপূর্ণ এলাকা বা রেড জোন হিসেবে নারায়ণগঞ্জের আমলাপাড়া, জামতলা ও রূপায়নসিটিকে রেড জোন হিসেবে ঘোষনা করেছে জেলা প্রশাসন। চিহ্নিত এসব এলাকায় আজ রোববার দুপুর থেকেই লকডাউন কার্যকর করা হয়েছে। নোবেল করোনাভাইরাস (কোভিড -১৯) সংক্রমণ প্রতিরোধ ও মোকাবেলায় নারায়ণগঞ্জ জেলাকে রেড, ইয়েলো ও গ্রিন জোন অংশে বিভক্তিকরণ বিষয়ে প্রেস ব্রিফিংএ জেলা প্রশাসন এ ঘোষনা দেন।জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ উপস্থিত ছিলেন ।
সম্প্রতি শহরের জামতলা (আব্দুল হামিদ সড়ক), আমলাপাড়া ও রূপায়ন সিটি এলাকা করোনা ভাইরাস আক্রান্ত এলাকা হিসেবে অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই এলাকাগুলোকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয় এবং সস্তাপুর ও কোতালেরবাগ এলাকা কম ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই দুটি এলাকাকে ইয়েলো জোন হিসেবে ঘোষণা করা হয়।
তবে রেড জোন এলাকায় বসবাসকারী জনগণকে ঘর থেকে বের না হয়ে যাতে সহজে কাঁচাবাজারসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ক্রয় করতে পারেন , সেজন্য জেলা প্রশাসক স্ব উদ্যোগে বিশেষ ব্যবস্থা গ্রহণ করবেন।নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জানিয়েছেন, রূপায়ন সিটি, আমলাপাড়া ও জামতলা এলাকা লকডাউন এর আওতায় থাকবে। এলাকা গুলো থেকে অতি জরুরী প্রয়োজন ছাড়া কোন ব্যক্তি বাইরে আসতে পারবেন না। বাইরে থেকেও কোন ব্যক্তি উক্ত এলাকায় যেতে পারবেন না।
এলাকায় কোন গণপরিবহন থামবে না। এলাকার কাঁচা বাজার বন্ধ করে ভ্রাম্যমান বাজার এর ব্যবস্থা চালু করা হবে। ধর্মীয় উপাসনালয় গুলোতে শুধু কর্মচারীবৃন্দ অন্যান্যদের যাতায়াত আপাতত বন্ধ করা হয়েছে। সবার জন্য সকল স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক। এ নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ