Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি মেনেই অনুশীলনে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৭:৩০ পিএম | আপডেট : ৭:৪৪ পিএম, ৭ জুন, ২০২০

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ রয়েছে বিভিন্ন দেশের ক্রিকেট। তবে পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় ধীরে ধীরে অনুশীলনে ফিরতে শুরু করেছে দেশগুলো। এ ধারাবাহিকতায় রোববার অনুশীলনে ফিরেছেন আফগানিস্তানের ক্রিকেটাররা। এদিন ২২ সদস্যের আফগান দল বিভিন্ন ধাপে ভাগ হয়ে কাবুলে অনুশীলন নামে।

অনুশীলনে অংশগ্রহণকারী অন্যান্যের মধ্যে ছিলেন অধিনায়ক আসগর আফগান, রশিদ খান, মোহাম্মদ নবি ও মোহাম্মদ শাহজাদ। আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানায়, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে এই অনুশীলন ক্যাম্পটি হবে মাসব্যাপী। তাই তো রোববার দেখা গেছে খেলোয়াড়েরা মাস্ক পড়েই অনুশীলন করছেন। যার সমন্বয়ে থাকছে আইসিসি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা ডাব্লিউএইচও। দেশটির স্বাস্থ্য মন্ত্রণলায়ও এতে নজরদারি করছে।

এই অনুশীলনের উদ্দেশ্যই হচ্ছে আসন্ন সফরের আগে নিজেদের ঝালিয়ে নেওয়া। প্রস্তাবিত সূচি অনুযায়ী জিম্বাবুয়ে সফর করার কথা আছে আফগানিস্তানের। সামনে রয়েছে এশিয়া কাপ। যদিও করোনা পরিস্থিতিতে এসবের সম্ভাবনা এখনও ঝুলে আছে। এছাড়া অস্ট্রেলিয়ার সঙ্গে একটি টেস্টও খেলার কথা রয়েছে আফগানদের। পার্থে ওই টেস্ট হওয়ার কথা ২১ নভেম্বর। আপাতত ক্যাম্পের ক্রিকেটাররা ব্যাটিং ও বোলিং অনুশীলন করছেন। এছাড়া সার্বিক পারফরম্যান্সের দিকেও নজর দেওয়া হবে। শনিবার অবশ্য খেলোয়াড়দের মাঝে সচেতনতা বাড়াতে স্বাস্থ্যবিধি নিয়ে কাজ করেছে আফগান ক্রিকেট বোর্ড। এই সভায় ক্যাম্পে কীভাবে স্বাস্থ্যবিধি মানা হবে সেসবের গাইডলাইন দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন