Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ওষুধের পাইকারি বাজারে অভিযান ১১ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৮:৪৯ পিএম

করোনাকালে মানুষকে জিম্মি করে ওষুধের কৃত্রিম সঙ্কট তৈরীর করে দাম কয়েকগুণ বাড়িয়ে দেওয়ায় চট্টগ্রামে অসাধুচক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। রোববার ওষুধের পাইকারি বাজার হাজারী গলিতে সাঁড়াশি অভিযান চালিয়ে ২৯টি মামলায় ১০ লাখ ৯৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ১৫ লাখ টাকার ওষুধ ও চিকিৎসা সামগ্রী।
চট্টগ্রাম জেলা প্রশাসনের চার জন নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার, মো. ওমর ফারুক, গালিব চৌধুরী এবং এস এম আলমগীর এ অভিযানে নেতৃত্ব দেন।
অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক ইনকিলাবকে বলেন, অতিরিক্ত দামে ওষুধ বিক্রি, অবৈধ ওষুধ মজুদ, নকল পিপিই রাখাসহ নানা অপরাধে ২৯ জনকে জরিমানা করা হয়েছে। বেশ কয়েক জনকে সর্তক করা হয়েছে।
গত কয়েক সপ্তাহ ধরে চট্টগ্রামে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ওষুধের চাহিদাও বেড়েছে কয়েকগুণ। এই সুযোগে ফার্মেসিগুলোতে কয়েকগুণ বেশি দামে ওষুধ বিক্রি করা হচ্ছে। র‌্যাবের অভিযানে তিন ব্যবসায়ী গ্রেফতারও হয়েছেন।
রোববার কোতোয়ালী থানা পুলিশ হাজারি গলি থেকে বেশি দামে ওষুধ বিক্রির অভিযোগে তিনজনকে গ্রেফতার করে। তারা হলেন মোঃ আশরাফ (২৮), অনিক ধর (১৮) ও মোঃ আকবর হোসেন (১৮)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ