Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শুরু থেকেই সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:০১ এএম

চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন গেল মাসের শুরুর দিকে। তারপরও অপেক্ষা ছিল ম্যাচ খেলার অনুমতি পাওয়ার। ক্লাবের মেডিক্যাল প্যানেলের কাছ থেকে সেই ছাড়পত্র পেয়ে গেছেন লুইস সুয়ারেজ। মাঠে নামার জন্য পুরোপুরি প্রস্তুত বার্সেলোনার এই উরুগুইয়ান স্ট্রাইকার।

ডান পায়ের হাঁটুতে অস্ত্রোপচারের ১৪৭ দিন পর ম্যাচ খেলার সবুজ সংকেত পেয়েছেন সুয়ারেজ। গতপরশু নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বার্সা। ফলে করোনাভাইরসের কারণে তিন মাস স্থগিত থাকার পর ফের চালু হতে যাওয়া স্প্যানিশ লা লিগার শুরু থেকে খেলতে আর কোনো বাধা নেই তার।

চোটের কারণে পাঁচ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গিয়েছিলেন সুয়ারেজ। গেল ১৫ জানুয়ারি তার ডান হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছিল। এতে চলতি ২০১৯-২০ মৌসুমে মাঠে ফেরার কোনো সম্ভাবনাই ছিল না তার। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্পেনের সর্বোচ্চ ফুটবল আসরটি লম্বা সময় বন্ধ থাকায় বদলে গিয়েছে হিসাব-নিকাশ। আর বার্সেলোনার জন্য তা এসেছে সুসংবাদ হয়ে।

এবারের মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে নিজে ১৪ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে ১০ গোল করিয়েছেন সুয়ারেজ। চোটে পড়ার আগে লা লিগায় ১৭ ম্যাচ খেলে ১১ গোল করেছেন তিনি, গোল বানিয়ে দিয়েছেন ৭টি।

বাংলাদেশ সময় আগামী ১৪ জুন রাত ২টায় লা লিগায় নিজেদের ফেরার ম্যাচে রিয়াল মায়োর্কার মুখোমুখি হবে বার্সা। ২৭ ম্যাচ শেষে ৫৮ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। সমান ম্যাচে মাত্র ২ পয়েন্ট কম নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চিরপ্রতিদ্বন্দ্বী ও স্পেনের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লুইস-সুয়ারেজ
আরও পড়ুন