Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাস্টারমাইন্ডসহ ১৩ প্রতারক গ্রেফতার

করোনায় জালিয়াত চক্রের পোয়াবারো

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনার সংক্রমণ বিস্তারের সময়ে মোবাইল ব্যাংকিং ও অনলাইন মানি ট্রান্সফার মানুষের কাছে একমাত্র সেবা মাধ্যম হয়ে উঠে। আর এই মোবাইল ব্যাংকিং, অনলাইন মানি ট্রান্সফার, ক্রেডিট-ডেবিট কার্ড জালিয়াতির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারকচক্র। গতকাল রাজধানী ঢাকা ও ফরিদপুর এলাকায় র‌্যাব-৮ ও ২ যৌথভাবে অভিযান চালায়। এসময় কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া মোবাইল ব্যাংকিং ও ডেবিট-ক্রেডিট কার্ড জালিয়াতি চক্রের ১৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
র‌্যাব সদর দফতর জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ ও র‌্যাব-৮ এর যৌথ অভিযানে গতকাল সকালে ঢাকা ও ফরিদপুরের ভাঙ্গাসহ বিভিন্ন এলাকা থেকে ১৩ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- নাজমুল জমাদ্দার (১৯), হাসান মীর (১৯), মো. ইব্রাহিম মীর (১৮), তৌহিদ হাওলাদার (২৩), মোহন শিকদার (৩০), পারভেজ মীর (১৮), সোহেল মোল্যা (২৬), মো. দেলায়ার হোসেন (৩৫), সৈয়দ হাওলাদার (২০), মো. রাকিব হোসেন (২৪), মোহাম্মদ আলী মিয়া (২৬), মো. পলাশ তালুকদার (৩৪), মো. ইমন (২৫)। গ্রেফতারকৃতদের কাছ থেকে ১৪ লাখ ৮৩ হাজার ৪৬২ টাকা, ৩১টি মোবাইল সেট, ২টি ল্যাপটপ, ২টি ট্যাব, ১২০টি সিম, ১টি রাউটার এবং ১টি টিভি কার্ড উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় তাদের একজন মাস্টারমাইন্ড রয়েছে। সে পুরো প্রতারক চক্রকে নিয়ন্ত্রণ করে থাকে। এই চক্রে ৩০ থেকে ৪০ জনের একটি গ্রæপ রয়েছে। আর মাস্টারমাইন্ডের অধীনে হান্টার টিম, স্পুফিং টিম, ফেইক কাস্টমার কেয়ার, টাকা উত্তোলন ও ওয়াচম্যান দলসহ ৫টি টিম রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ