Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩১ দিন ধরে করোনায় কেউ আক্রান্ত হয়নি ব্রুনাইয়ে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১০:১২ এএম

টানা ৩১ দিনেও ব্রুনাইয়ে কারো করোনা সনাক্ত হয়নি। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৪১ জন। খবর স্কুপের। ব্রুনাইয়ের কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটিতে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংস্থা ১৩৮। তবে গুরুতর অবস্থায় একজন ব্যক্তি দেশটির ন্যাশনাল আইসোলেশন সেন্টারের চিকিৎসাধীন আছে।

ব্রুনাইয়ে এখন সরকারি ডি-এস্কেলেশন প্লানের তৃতীয় সপ্তাহ চলছে। এমন পরিস্থিতিতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তারা ব্রুনেইয়ের মানুষজনের মধ্যে র‌্যান্ডম পরীক্ষা চালানো অব্যাহত রাখবে।

তারা জানিয়েছে, গত ১ থেকে ৫ জনু পর্যন্ত ৪২৬ জন বিদেশি কর্মীর শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। কমিউনিটি সারফেইলেন্সের ৪৮১ জনের শরীর থেকেও নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া ফ্রন্টলাইন এবং শিশু পরিচর্যা কেন্দ্রে কর্মরত কর্মী, প্রিস্কুল এবং বয়স্ক পরিচর্যা কেন্দ্রে কর্মরতদের মধ্যে ৪৮১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

ব্রুনাইয়ের সরকার জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৮১ হাজার ৯৬৯ জন করোনাভাইরাস কন্ট্যাক্ট ট্রেসিং অ্যাপ ব্রুহেলথে নিবন্ধন করেছে। এটা দেশটির মোট জনসংখ্যা প্রায় ৬১ শতাংশ বলেও জানিয়েছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ