Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

কুয়েতে এমপি আটকের ঘটনা লজ্জাজনক: পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:৪৮ পিএম

কুয়েতে মানবপাচার ও মানি লন্ডারিংয়ের অভিযোগে লক্ষ্মীপুর–২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের আটকের ঘটনাকে 'লজ্জাজনক' ও 'দুর্ভাগ্যজনক' বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তাঁর মতে, সারা বিশ্ব যখন মানবপাচারকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে, এমন সময়ে আটকের খবর অনভিপ্রেত।
গণমাধ্যমে দেয়া প্রতিক্রিয়ায় মন্ত্রী মোমেন বলেন, কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম এমপির আটকের বিষয়টি টেলিফোনে ঢাকাকে জানিয়েছেন। যদিও কুয়েতের কর্তৃপক্ষ বাংলাদেশকে এ নিয়ে আনুষ্ঠানিকভাবে রোববার পর্যন্ত কিছু জানায়নি। শনিবার রাতে কুয়েত সিটির মুশরিফ আবাসিক এলাকার বাসা থেকে কুয়েত সিআইডির কর্মকর্তারা কাজী শহিদকে তাদের হেফাজতে নিয়ে যায়।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, কুয়েত থেকে রাষ্ট্রদূত আমাকে জানিয়েছেন লক্ষীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম আটক হয়েছেন বলে শুনেছেন। সেখানকার সিআইডি তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে। এমপি কুয়েতে একটি বড় প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান যিনি কুয়েতের নাগরিক, এমপিকে জামিনে মুক্ত করার জন্য তিনি চেষ্টা করছেন। তাকে কেন নেওয়া হয়েছে জানতে চাইলে কুয়েতের কর্তৃপক্ষ কিছু জানায়নি বলেও রাষ্ট্রদূত জানিয়েছেন। তবে তার বিরুদ্ধে মুদ্রা পাচার ও মানব পাচারের অভিযোগ কেউ দিয়েছে।
তাছাড়া যেহেতু বড় ধরনের ব্যবসা পরিচালনা করেন, সেখানে তাঁর সঙ্গে অন্যদের ব্যবসায়ী প্রতিদ্বন্দ্বিতাও রয়েছে। তবে মোমেন সহকর্মী এমপি আটকের ঘটনায় ব্যক্তিগতভাবে লজ্জিত বলে অনুতাপ করেন।



 

Show all comments
  • mh shamim,dubai ৮ জুন, ২০২০, ৮:০২ পিএম says : 0
    খোদা না চান,এমন কুলাংগার আমাদের দেশে ফেরত না আসুক ওখানেই তার বিচার হওয়া দরকার আমাদের দেশে প্রথমত সরকারের ভাবমূর্তি দ্বিতীয়ত বর্তমান সরকারের নির্বাচিত এমপি পররাষ্ট মন্ত্রীর কথায় বোঝা গেল তার ও কিছুটা আঁচ লেগেছ। এদের মতো লোকের কারনে ক্ষমতাশালী ব্যক্তিদের বিচার জজমিয়াদের ঘাড়ে এসে পরে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ