Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এই সেই চিঠি সিলেটের পুলিশ সুপার ফরিদের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১:১৩ পিএম

করোনা পরিস্থিতি নিয়ে একটি খোলা চিঠি দিয়েছেন লিখেছেন সিলেট জেলা পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন পিপিএম। সেই চিঠিটি কেবল তার প্রিয় সিলেটবাসীর উদ্দেশ্যেই লেখা। রবিবার (০৭ জুন) সন্ধ্যায় এসপি সিলেট নামক ফেসবুক আইডিতে এই চিঠি আপলোড করেন করেন ডায়ানামিক এই পুলিশ সুপার।

প্রিয় সিলেটবাসী,

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওযার শুরু থেকে এর সংক্রমণ ঠেকাতে এবং সিলেট জেলার নাগরিকদের সুরক্ষিত রাখতে সর্বাতœকভাবে কাজ করছে সিলেট জেলা পুলিশ। সম্মানিত নাগরিকদের সুরক্ষিত রাখার এ বিরামহীন যাত্রার মধ্যেও দুখ্যজনকভাবে আজ পর্যন্ত সিলেট জেলার আওতাধীন ১১ টি থানায় ৩৮৩ জন করোনা ভাইরাস (কোভিড-১৯) এ সংক্রমিত হয়েছে। প্রতিটি এলাকার সর্বসাধরণের সচেতনতা আর স্বাস্থ্য বিধির প্রতি আরো মনযোগী না হলে আগামীতেও সংক্রমণের ধারা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

জেলা পুলিশের সার্বিক পর্যালোচনায় দেখা গেছে, সিলেট জেলায় মোট আক্রান্তের মধ্যে জকিগঞ্জ, কানাইঘাট, গোলাপগঞ্জ, জৈন্তাপুরএই চার উপজেলার নির্দিষ্ট কিছু এলাকায় ১৩২ জন আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। জকিগঞ্জের পীরের চক-১৫ জন, আলমনগর- ৯ জন, আনন্দপুর-১০ জন, গন্ধদত্ত-৪ জন, কানাইঘাটের রায়নগর, ঢালাইচর এলাকার-৩০ জন, ৬নং কানাইঘাট ইউপি এলাকার-৮ জন, ৭ নং বনীগ্রাম ইউপি এলাকার-৪ জন, ৮ নং ঝিঙ্গাবাড়ী ইউপি এলাকার -৪ জন, গোলাপগঞ্জের পৌরসভা এলাকার-১৩ জন, ভাদেশ্বর-৬ জন, বাদেপাশা-৬ জন, লক্ষণাবন্ধ-৪ জন, জৈন্তাপুরের সদর ও যশপুর এলাকার ১৯ জন রয়েছে।

করোনা ভাইরাস আক্রান্তের এই পরিসংখ্যান এবং জেলা পুলিশের সার্বিক পর্যালোচনায় উপরে উল্লেখিত এলাকা গুলো করোনা ভাইরাস সংক্রমণের জন্য অত্যন্ত ঝুকিপূর্ণ মর্মে প্রতিয়মান হয়। কাজেই উপরে উল্লেখিত এলাকানয় করোনা ভাইরাসের চলমান সংক্রমণের হার রোধ করতে এলাকার জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সচেতন নাগরিক সমাজ, বিভিন্ন পেশাজীবি, স্বেচ্ছাসেবী ভাইদের কে মানুষের মাঝে সামাজিক দুরত্ব বজায় রাখা সহ প্রয়োজনীয় স্বাস্হ্য বিধি মেনে চলতে সকলকে উদ্ভুদ্ধ করতে দায়িত্বশীল ভূমিকা রাখার জন্য সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হল। উল্লেখ্য যে, উপরোক্ত এলাকায় করোনা ভাইরাসের চলমান সংক্রমণ রোধ করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জদেরকে ইতোমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে। সকলের সম্মিলিত প্রয়াসে করোনা ভাইরাস মহামারির এই অদৃশ্য শক্তিকে জয় করব ইনশাআল্লাহ।

সামাজিক যোগাযোগ মাধ্যম এই চিঠিটি পোষ্ট হওয়ার পর, কমেন্টস, লাইক, শেয়ার মুর্হুতে ছড়িয়ে পড়ে। এ পুলিশ সুপার সিলেটে দায়িত্বগ্রহনের পর জেলা পুলিশের অতীত ইতিহাস নতুন মাত্রা যোগ হয়। পুলিশ সর্ম্পকে মানুষের নেতিবাচক ধারনার পরিবর্তে মানুষের আস্থা , ভালাবাসা ও ভরসায় নন্দিত হয়ে উঠে জেলা পুলিশ। কথায় ও কাজের মধ্যে দিয়ে সেরা হয়ে উঠার অনন্য বাস্তব গল্পের এক অসাধারন নায়ক পুলিশ সুপার মো: ফরিদ উদ্দিন। কেবল দায়িত্বের চেয়ারে বসেই কতর্ব্য কর্ম সম্পন্ন করেনি তিনি। একই কাজ কেবল ভিন্নভাবে মানবিক চিন্তায় সমাধান করে আজ সিলেটবাসীর কাছে আজীবনের দৃষ্টান্ত হয়ে গেছে। এই মুর্হুতে এক কৃতিমান ব্যক্তির উদাহরন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ