Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডার ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ৬:০৯ পিএম

করোনার কারণে চাহিদা বেড়ে যাওয়ায় চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের সঙ্কট তৈরী হয়েছে। একটি অসাধু চক্র এমন কৃত্রিম সঙ্কট তৈরী করেছে বলে মনে করেন সংশ্লিষ্টরা। 

সোমবার জেলা প্রশাসনের অভিযানে এক ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবে অভিযানের খবরে অনেকে দোকান বন্ধ করে পালিয়ে যান।
ভ্রাম্যমান আদালত পরিচালনায় নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উমর ফারুক বলেন, অভিযানে নগরীর সদরঘাটের মেসার্স ব্রাদার্স প্রকৌশলী ওয়ার্কস নামের একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা অর্থদন্ড দেয় হয়েছে। ব্যবসায়ী দিলীপ কুমার কোন ধরনের ইনভয়েস ও ব্যবসা সংক্রান্ত কাগজপত্র দেখাতে পারেনি। নিজেদের মতো বিক্রি করছেন সিলিন্ডার ও মিটারসহ অন্যান্য যন্ত্রপাতি। সিলিন্ডার প্রতি লাভ করছেন ১০ থেকে ১৫ হাজার টাকা। আর প্রতিটি মিটারে লাভ ২ থেকে ৩ হাজার টাকা।


করোনাকালে অক্সিজেন সিলিন্ডারের কৃত্রিম সংকট সৃষ্টি ও নেবুলাইজারের দাম বৃদ্ধির বিরুদ্ধে নগরীর আন্দরকিল্লা, সদরঘাট ও প্রবর্তক মোড়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উমর ফারুক। অভিযানে আন্দরকিল্লার তাজ সার্জিকেল ও নিপা সার্জিকেলে অক্সিজেন সিলিন্ডার পাওয়া যায়নি। আন্দরকিল্লার এবি সার্জিক্যাল ও প্রবর্তক মোড়ের কে কোবরা সার্জিক্যাল দোকান বন্ধ পাওয়া যায় বলে জানান তিনি। তিনি বলেন, এমন অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ