Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব দাবি, মানববন্ধন

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ১২:০০ এএম

‘মৃত্যুর পর পরীক্ষা চাই না, চিকিৎসা পাওয়া আমার অধিকার’ এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকালে শহরের চৌরাস্তায় ঠাকুরগাঁওবাসীর পক্ষ থেকে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তাগণ জরুরি ভিত্তিতে পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানান। এতে অংশ নেন সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিসহ সর্বস্তরের মানুষ।

এ সময় বক্তব্য রাখেন ‘নিরাপদ সড়ক চাই আন্দোলন’র সভাপতি আবু মহিউদ্দীন, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহ মোহাম্মদ এপোলো, বিএনপি নেতা ওবায়দুল্লাহ মাসুদ, বাসদ নেতা মাহবুব রুবেল, সাংবাদিক রেজওয়ানুল হক রেজু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রাজু আহম্মেদ প্রমুখ।
বক্তাগণ বলেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ১ দিনে সর্বোচ্চ ১৮৮ জনের করোনা টেস্ট করা যায়। কিন্তু সেখানে পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও নীলফামারী জেলা থেকে ৪০০ থেকে ৫০০ জনের স্যাম্পল সংগ্রহ করে পাঠানো হয়। ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত স্যাম্পল পাঠানোর কারণে টেস্ট করা সম্ভব হয় না। যা এই ৪ জেলার মানুষের জন্য সমূহ বিপদ ডেকে এনেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ