Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জাতিসংঘ শান্তিরক্ষা পুরস্কারে ভূষিত বাংলাদেশি ১১০ নৌসেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ১২:০০ এএম

লেবাননের বৈরুতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর ১১০ জন সদস্য শান্তিরক্ষা পুরস্কারে ভূষিত হয়েছেন। গত বুধবার বৈরুতে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে এ মেডেল তুলে দেয়া হয়। লেবাননে জাতিসংঘের মেরিটাইম টাস্কফোর্স (এমটিএফ) কমান্ডার রিয়ার অ্যাডমিরাল সার্জিও রেনাটো বার্না সালগুইরিনহো বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বিজয়ের কর্মকর্তা ও নাবিকদের শান্তিরক্ষা মিশনের কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ এই মেডেল তুলে দেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নৌসেনাদের মেডেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমান্ডার রিয়ার অ্যাডমিরাল সার্জিও রেনাটো বার্না সালগুইরিনহো। এছাড়াও উপস্থিত ছিলেন লেবানিজ নৌবাহিনীর কমান্ডার-ইন-চিফ সিনিয়র ক্যাপ্টেন হাইসাম দাননাউই। বিশ্ব শান্তিরক্ষায় বাংলাদেশি শান্তিরক্ষীরা সফলতার সঙ্গে এক দশকেরও বেশি সময় ধরে জাতিসংঘের ইউনিফিল মিশনে সেবা দিয়ে আসছেন।-আইএসপিআর



 

Show all comments
  • Abdulkarimbl ৯ জুন, ২০২০, ৮:৫৪ এএম says : 0
    অভিনন্দন সহ শুভকামনা রইলো বাংলাদেশ নৌবাহিনীর জন্য।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ


আরও
আরও পড়ুন