Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

জম্মু ও কাশ্মীর থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরাচ্ছেন দেব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ১০:৩৮ এএম

কলকাতার অভিনেতা ও তৃণমূল সংসদ সদস্য দেব। শুধু রাজনীতি কিংবা অভিনয়ই নয়, তিনি যে মানবপ্রেমীও সেটি আরও একবার প্রমাণ করলেন তিনি। কথা মতো জম্মু ও কাশ্মীরে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের বাড়িতে ফেরালেন এই তারকা সাংসদ।

লকডাউনের জেরে বিশ্বের নানা দেশে অসংখ্য অভিবাসী শ্রমিকরা আটকে পড়েছেন। স্বভাবতই কর্মহীন হয়ে অসহায়ের দিন যাপন করছেন তারা। তাদের কথা ভেবেই জম্মু ও কাশ্মীরে আটকে পড়া ঘাটালের ৩৯ শ্রমিককে রাজ্যে ফেরাতে বিশেষ বাসের ব্যবস্থা করলেন সাংসদ। ইতোমধ্যে শ্রমিকদের নিয়ে পশ্চিমবঙ্গের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে বাসটি।

বিষয়টি সম্পর্কে গণমাধ্যমে জানান, আমি প্রতিদিনই দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা রাজ্যের মানুষের অসহায় অবস্থার কথা শুনছি। আমার ক্ষমতা খুবই সীমিত। তারপরও দায়িত্ব ভেবেই বিভিন্ন মহলে যোগাযোগ করে শ্রমিকদের বাড়িতে পৌঁছে দেওয়ার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, আগামী দিনে মধ্যপ্রাচ্যের দেশ দুবাই থেকেও বেশ কিছু শ্রমিককে নিজের রাজ্যে ফেরানোর কথা ভাবছেন। ইতোমধ্যে সেই বিষয়টি নিয়ে কাজ শুরু করেছেন তিনি।

এর আগে নেপাল থেকে ২৮৩ জন পরিযায়ী শ্রমিককে বাড়িতে পৌঁছে দিয়েছেন নায়ক। পাশাপাশি তাদের খাবারের বন্দোবস্তও করেছেন তিনি। এমন মহৎ উদ্যোগের কারণে দেবের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টালিগঞ্জ

১৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ