Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

৩০০ শ্রমিক ছাঁটাই : উত্তরায় সড়ক অবরোধ, বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ১:৩৬ পিএম

প্রচণ্ড গরম আর খরতাপের মধ্যে বেলা ১১ টার দিকে শ্রমিকরা উত্তরায় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ।

জানা যায়, বকেয়া বেতন-ভাতার দাবিতে আজ বেলা ১১টার দিকে রাজধানীর উত্তরার আজমপুর এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ভার্সেটাল গার্মেন্টের শ্রমিকরা। এতে ওই এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশে তীব্র যানজট সৃষ্টি হয়।


ভার্সেটাল গার্মেন্ট কারখার একজন অপারেটর জানান, পূর্ব ঘোষণা এবং বকেয়া বেতন পরিশোধ না করেই ১২০০ শ্রমিকের মধ্যে ৩০০ ছাঁটাই করেছে। তাই আমরা বাধ্য হয়ে পুনঃনিয়োগ ও বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছি।

এ বিষয়ে উত্তরা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শচীন মৌলিক গণমাধ্যমকে জানান, শ্রমিকরা রাস্তায় অবস্থান নিলে পুলিশের তরফ থেকে মালিকদের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধানের আশ্বাস দিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়।



 

Show all comments
  • মোঃ আক্কাস আলী মোল্লা ৯ জুন, ২০২০, ২:১৭ পিএম says : 0
    এটা একটা অন্যয় কাজ।এই মূহুর্তে অন্যয় ভাবে চাকরি থেকে বাদ দেওয়া কোন মানুষের কাজ নয়।করোনার দাপটে এমনেই মানুষ দিশাহারা এখন।আমি মালিক পক্ষকে বলব অতিসত্তর এদের কাজে ফিরিয়ে নিয়ে মানবতার কাজ করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ