Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

পাকিস্তানে ২৪ ঘণ্টায় শতাধিক মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ৩:৫৮ পিএম

বৈশ্বিক প্রলয় সৃষ্টিকারী নভেল করোনাভাইরাসের তাণ্ডবে পাকিস্তানে একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণঘাতী ভাইরাসে শতাধিক মানুষের প্রাণহানি হয়েছে।
এর আগে গত শনিবার ৯৭ জন মারা যায়। কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, ওই রেকর্ড ভেঙে প্রাণঘাতী ভাইরাসে গত ২৪ ঘণ্টায় শতাধিক মানুষের প্রাণহানি হয়েছে।
মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে পাকিস্তানে এই সময়ে ১০৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট মৃত্যু বেড়ে হলো ২ হাজার ১৭২ জন। ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তাতে মোট আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৩১৬ জন।
তাতে আক্রান্তের সংখ্যায় সৌদি আরবকে টপকে ১৫ নম্বরে পাকিস্তান। এ পর্যন্ত ৩৫ হাজার ১০০ রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। সরকারি হিসেবে দেশে মোট ৭ লাখ ৩০ হাজার ৪৫৩ জনের করোনা পরীক্ষা হয়েছে।
গত মের শেষ দিক থেকে পাকিস্তানে সংক্রমণ বেড়ে চলেছে। সোমবার জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, জুলাইয়ের শেষ দিকে সংক্রমণ চূড়ায় পৌঁছাবে। একই সঙ্গে অর্থনৈতিক খাতগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত সঠিক ছিল দাবি করে বলেছেন, লকডাউন মহামারি থেকে পথ নয়। তবে এই সংক্রমণের হার বাড়তে থাকায় স্বাস্থ্যসেবা ভেঙে পড়ার আশঙ্কা দেখছেন বিশেষজ্ঞরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ