Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

‘বাইজেন্টাইন পতাকা’ উড়ছে সাইপ্রাসের মসজিদে : তুর্কি মন্ত্রীর ক্ষুব্ধ প্রতিক্রিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ৯:১৯ পিএম

তুরস্কের যোগাযোগ মন্ত্রী ফখরেদ্দীন আল্টন দেশটির সাইপ্রাসীয় শহর লার্নাকার একটি মসজিদে ‘বাইজেন্টাইন পতাকা’ উত্তোলনের কারণে সোমবার এক টুইট বার্তায় ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি টুইট বার্তায় বলেন, এটি ইসলাম ও তুরস্কের প্রতি ঘৃণার বহিঃপ্রকাশ।-আল মানার নিউজ

এটাকে লজ্জাজনক উল্লেখ করে ফখরেদ্দিন আল্টন টুইটে লিখেছেন, তুজলা মসজিদে বাইজেন্টাইন পতাকা উত্তোলন বিপর্যস্ত মানসিকতার লোকদের দ্বারা ইসলাম ও তুরস্কের প্রতি ঘৃণার প্রকাশ। এই আক্রমণ বন্ধ করুন। তিনি বলেন , ইসলাম শান্তি ও সুরক্ষার মূল উৎস এবং প্রাচীন সভ্যতা। ইসলাম ও মুসলমানদের ওপর আক্রমণ একটি প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে। যেটা তথাকথিত মতা প্রকাশের স্বাধীনতার নামে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ।

অল্টন জোর দিয়ে বলেন , ইসলাম ও তুরস্কের বিরুদ্ধে ভয়ঙ্কর আক্রমণ বন্ধ করা একটি স্বাভাবিক অধিকার। তুরস্ক ভ্রাতৃত্বের সম্পর্ক পুনর্গঠন ও ভূমধ্যসাগরীয় দেশগুলোর সাথে তাদের ধর্ম ও বিশ্বাসের সঙ্গে সহাবস্থান করতে সক্ষম হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ