Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আয়োজনে সবুজ সঙ্কেত পেয়েছে শ্রীলঙ্কা!

‘যথা সময়ে’ চ‚ড়ান্ত হবে এশিয়া কাপের ভেন্যু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ^কাপই যেখানে শঙ্কায়, সেখানে গত দু’মাসে এশিয়া কাপ নিয়ে আলোচনা হয়েছে কমই। তবে এবার নড়ে চড়ে বসেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আগামী এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু নিয়ে ভার্চুয়াল সভায় হয়েছে আলোচনা। তবে করোনাভাইরাসের কারণে তৈরি হওয়া সংকটের কারণে চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও কিছুদিন অপেক্ষা করতে চায় সংস্থাটি। সেই সময় সম্পর্কে অবশ্য নির্দিষ্ট করে কিছু জানায়নি সংস্থাটি।
গতপরশু সন্ধ্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় বসেছিল এসিসির কার্যনির্বাহী বোর্ড। সেখানে সভাপতিত্ব করেন এশিয়া মহাদেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার প্রধান ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবারই প্রথমবারের মতো এসিসি সভায় অংশ নেন বিসিসিআই সভাপতি ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।
পূর্বনির্ধারিত টুর্নামেন্টগুলোর ভবিষ্যৎ নিয়ে ইতিবাচক আলোচনা হয়েছে সভায়। তবে এশিয়া কাপের ভেন্যু চ‚ড়ান্ত করা যায়নি। তা ছাড়া, সূচি অনুসারে আগামী সেপ্টেম্বরেই আসরটি মাঠে গড়াবে কি-না তাও নিশ্চিত করা হয়নি। সভা শেষে এসিসি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ‘কোভিড-১৯ মহামারির প্রভাব ও পরিস্থিতির আলোকে, সভায় ২০২০ এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে এবং যথাসময়ে চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’
এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারত সেখানে যেতে রাজি নয়। তাই সম্ভাব্য বিকল্প ভেন্যু হিসেবে জোরেশোরে উচ্চারিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের নাম। সবশেষ ২০১৮ এশিয়া কাপও আয়োজন করেছিল দেশটি। এবার শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি শাম্মি সিলভা জানালেন, টুর্নামেন্ট আয়োজনে সবুজ সঙ্কেত দেওয়া হয়েছে তাদেরকে। সিলন টুডেকে শাম্মি সিলভা জানালেন, ‘পিসিবির সঙ্গে কথা হয়েছে আমাদের এবং বর্তমান বিশ্ব বাস্তবতায় আমাদের টুর্নামেন্ট আয়োজনে তারা এর মধ্যেই রাজী হয়েছে। গতকাল (সোমবার) অনলাইনে এসিসির সভা হয়েছে এবং তারা আমাদেরকে টুর্নামেন্ট আয়োজনে সবুজ সঙ্কেত দিয়েছে।’
শ্রীলঙ্কা এখন টুর্নামেন্ট আয়োজনের সম্ভাব্যতা ও স্বাস্থ্য সম্পর্কিত অন্যান্য ব্যাপারগুলি নিয়ে ভাবতে শুরু করেছে বলে জানিয়েছেন শাম্মি সিলভা। এশিয়া কাপ ছাড়াও ২০২২ এশিয়ান গেমসে ক্রিকেট অন্তর্ভুক্ত থাকায় এসিসির সম্পৃক্ততা ও অগ্রগতি নিয়ে আলোচনা হয়েছে সভায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন