Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২ ইউপিডিএফ ক্যাডার গ্রেফতার

৪টি বিদেশি অস্ত্র ও গুলি উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:০২ এএম


বিদেশি অস্ত্র ও গুলিসহ ধরা পড়েছে দুই পাহাড়ি সন্ত্রাসী। বান্দরবান থেকে খাগড়াছড়িতে অস্ত্র নেওয়ার পথে গতকাল মঙ্গলবার নগরীর বায়েজিদ থানার বালুচড়ায় পুলিশ চেকপোস্টে তাদের পাকড়াও করা হয়।

পুলিশ জানায়, এ দুইজন ইউপিডিএফ কর্মী। তাদের কাছ থেকে চারটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগাজিন ও ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। গ্রেফতার দুই ইউপিডিএফ কর্মী হলো- রাঙামাটির বাঘাইছড়ি মারিশ্যা তুলাবান এলাকার আনন্দ তালুকদারের ছেলে প্রকাশ তালুকদার (২৯) ও বিলাইছড়ির গবাইছড়ি এলাকার বুদ্ধিধন চাকমার ছেলে জনপ্রিয় চাকমা ওরফে প্রিয় চাকমা (৩০)। এসব অস্ত্র খাগড়াছড়িতে ইউপিডিএফ গণতান্ত্রিকের সভাপতি শ্যামল কান্তি চাকমা ওরফে জলেয়া চাকমা তুরুর জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানান সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক।

তিনি ইনকিলাবকে বলেন, তারা স্বীকার করেছেন বান্দরবান থেকে রুনেল নামে এক ব্যক্তি এসব অস্ত্র এনে হাটহাজারীতে প্রিয় চাকমাকে হস্তান্তর করেন। প্রিয় চাকমা প্রকাশ তালুকদারসহ এসব অস্ত্র নিয়ে বায়েজিদে রাত্রিযাপনের জন্য যাচ্ছিলেন। পথে চেকপোস্টে তারা ধরা পড়েন। জানা যায়, ইউপিডিএফ গণতান্ত্রিকের কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা খুন হওয়ার পর থেকে সশস্ত্র সংগঠনটির দায়িত্বে রয়েছেন শ্যামল কান্তি চাকমা ওরফে জলেয়া চাকমা তুরু। গ্রেফতার দুজনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদেশি

২৭ জানুয়ারি, ২০২৩
২৯ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ