Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ইমামের গলায় জুতার মালার ঘটনায় সেই চেয়ারম্যান বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ৯:২৭ এএম

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় এক মসজিদের ইমাম শহিদুল ইসলামকে জুতার মালা পরিয়ে ঘোরানোর ঘটনায় দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা রাঢ়িকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শহীদ দেওয়ানকে বহিষ্কার করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। দাফতরিক আদেশটি মঙ্গলবার (০৯ জুন) বিকেলে মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করে মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিযুষ চন্দ্র দে বলেন, মঙ্গলবার বিকেলে চিঠিটি আমাদের হাতে এসেছে। সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ইউএনও পিযুষ চন্দ্র দে আরও বলেন, সিকদার বাড়ি মসজিদের ইমাম ও দড়িচর খাজুরিয়া দাখিল মাদরাসার অফিস সহকারী শহিদুল ইসলামকে লাঞ্ছিত করেছেন বরখাস্তকৃত মোস্তফা রাঢ়ি ও ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শহীদ দেওয়ান। একই সঙ্গে ৫০ হাজার টাকা চাঁদা দাবি ও জুতার মালা পরিয়ে ইমামকে ঘোরানো হয়। সেই সঙ্গে ভিডিও করে তা ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। এসব অভিযোগ তদন্ত করা হয়। তদন্তে ঘটনা প্রমাণিত হওয়ায় বরিশাল জেলা প্রশাসক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

পাশাপাশি কেন তাদের চূড়ান্ত বরখাস্ত করা হবে না- এই মর্মে শোকজ করা হয়েছে। ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে শোকজের জবাব স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য বলা হয়েছে।

মসজিদের ইমাম শহিদুল ইসলামকে জুতার মালা পরিয়ে ঘোরানোর ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার বর্তমানে কারাগারে রয়েছেন বরখাস্তকৃত চেয়ারম্যান মোস্তফা রাঢ়ি। এ মামলার আরেক আসামি শহীদ দেওয়ান আত্মগোপনে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত

৯ ফেব্রুয়ারি, ২০২০
২৩ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ