Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুতে বসলো ৩১তম স্প্যান

দৃশ্যমান ৪ দশমিক ৬৫ কিলোমিটার

মুন্সিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ৯:৫৮ এএম | আপডেট : ৭:৩৩ পিএম, ১০ জুন, ২০২০

করোনা দুর্যোগের মধ্যেও দেশের সর্ববৃহৎ উন্নয়ন প্রকল্প পদ্মা সেতুর জাজিরা প্রান্তের ২৫ ও ২৬ নম্বর পিলারের ওপর ৩১তম স্প্যানটি বসানো হয়েছে। এর ফলে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চণের প্রবেশদ্বার হিসেবে পরিচিত পদ্মা সেতুর ৪ দশমিক ৬৫ কিলোমিটার দৃশ্যমান হলো।
পদ্মা সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায় , আজ বুধবার সকাল ৯ টায় মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ধূসর রঙের ১৫০ মিটার দৈর্ঘ্যরে আর ১৪০ টন ওজনের স্প্যানটিকে নিয়ে ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতার “তিয়ান- ই ” ভাসমান ক্রেন জাজিরা প্রান্তে রওনা হয়। পদ্মায় তীব্র স্রোত এবং ডুবুচরের কারণে ভাসমান ক্রেনটি জাজিরায় যেতে বিলম্বিত হয়। বিকাল ৩ টা ৩৫ মিনিটে ৩১ নম্বর স্প্যানটি ২৫ ও ২৬ নম্বও পিলালের উপর বসানো হয়। সংশোধিত সিডিউল অনুযায়ী চলতি বছরের নভেম্ভরের মধ্যে সবকটি স্প্যান বসানোর কথা থাকলেও আগষ্টের মধ্যে বাকী স্প্যান বসানোর কাজ সমাপ্ত হবে । জাজিরা প্রান্তে ৩১ তম স্প্যান বসানোর মাধ্যমে জাজিরা প্রান্তের সব স্প্যান বসানোর কাজ শেষ হলো। এখন শুধুমাত্র মাওয়া প্রান্তে ১০টি স্প্যান বসানো বাকী রইল। আর ১.৫ কিলোমিটার দৃশ্যমান হলে স্বপ্নের পদ্মা সেতুর পুরো অংশ দৃশ্যমান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু

১১ জানুয়ারি, ২০২৩
৩১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ