Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬ মাসের টিউশন ফি মওকুফের দাবি অভিভাবক ঐক্য ফোরামের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ৩:৫৮ পিএম

করোনাভাইরাস পরিস্থিতির কারণে ক্ষতিগ্রস্ত অভিভাবকদের কথা বিবেচনা করে শিক্ষার্থীদের ৬ মাসের টিউশন ফি মওমুফ করার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। সংগঠনটির সভাপতি মোঃ জিয়াউল কবির দুলু স্বাক্ষরে বুধবার (১০ জুন) শিক্ষামন্ত্রীর কাছে দেয়া এক স্মারকলিপিতে এই দাবি জানানো হয়।

স্মারকলিপিতে বলা হয়, করোনা পরিস্থিতিতে সব কিছু স্থবির হয়ে পড়ায় শতকরা ৮০ ভাগ অভিভাবকের আয়ের পথ বন্ধ হয়ে পড়েছে। শহর এলাকায় বসবাসরত অভিভাবকগণ বাড়ি ভাড়া, বিদ্যুৎ ও পানির বিল পরিশোধ করতে পারছেন না। তাদের সন্তানদের ভরন পোষণে হিমসিম খাচ্ছেন। ব্যবসা-বাণিজ্যে স্থবিরতা নেমে এসেছে। কর্মহীন হয়ে পড়েছেন অনেক পেশাজীবি ও চাকরিজীবি অভিভাবক। সমাজের নি¤œবিত্ত, নি¤œ মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত শ্রেণির মানুষদের জীবিকা নির্বাহ করা অত্যন্ত কষ্টকর। সন্তানদের লেখাপড়ার ব্যয়ভার বহন করতে অভিভাবকগণের অধিকতর কষ্ট হওয়ায় অনেক ছাত্র-ছাত্রীর লেখা-পড়া বন্ধ হওয়ার সম্ভাবনা আছে। করোনা মহামারির দুর্যোগ মুহুর্তে ছাত্র-ছাত্রীদের টিউশন ফি (ছাত্র বেতন) পরিশোধ করা অভিভাবকগণের পক্ষে সম্পূর্ণভাবে অসম্ভব।

সংগঠনটির পক্ষ থেকে মহামারি করোনাকালীন দুর্যোগের বিষয়টি বিবেচনা করে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের মার্চ থেকে আগস্ট পর্যন্ত ৬ মাসের টিউশণ ফি (ছাত্র বেতন) মওকুফ করে শিক্ষামন্ত্রীর নির্দেশ প্রদানের জন্য দাবি জানানো হয়।



 

Show all comments
  • Abdul Mozid Sumon ১০ জুন, ২০২০, ৪:৪১ পিএম says : 0
    আমার বাচ্চা আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলে পড়ে। আমি ছোট একটা ব্যবসা করি। ব্যবসা খারাফ তাই জানুয়রি থেকে মার্চ পর্যন্ত বেতন বকেয়া আছে। তার মধ্যে করনা কালীন ব্যাবসা সম্পুন্য বন্ধ ধারদেনা করে এতদিন চল্লেও বর্তমানে খুভই খারাপ অবস্থায় আছি। এর মধ্যে গতকাল স্কুল থেকে নোটিশ আসলো ৬ মাসের বেতন ও সাথে উন্নয় ফি নামে (চাঁদা) সহ মোট ১৬২০০ টাকা। যেখানে বাসা ভাড়া বকেয়া ৩ মাস ও দোকান ভাড়া বকেয়া ৫ মাস সেখানে আমার বর্তমানে ইনকাম নাই। এমতাবস্থায় যথাযত কতৃপক্ষের নিকট বিনীত প্রার্থনা যেন অন্তত আমাদের সন্তানদের যেন পড়ালেখা বন্ধ না হয়ে যায় সে জন্য ৬ মাসের টিউশন ফি যেন মওকুফ করেন।
    Total Reply(0) Reply
  • মো: সহিদুল ইসলাম ১০ জুন, ২০২০, ৪:৪৬ পিএম says : 0
    ৬ মাসের টিউশন ফি মওমুফ করার দাবি , মহামারি করোনাকালীন দুর্যোগের বিষয়টি বিবেচনা করে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের মার্চ থেকে আগস্ট পর্যন্ত ৬ মাসের টিউশণ ফি (ছাত্র বেতন) মওকুফ করে শিক্ষামন্ত্রীর নির্দেশ প্রদানের জন্য দাবি আমার ও l
    Total Reply(0) Reply
  • Md Belal Hossain ১০ জুন, ২০২০, ৬:৫০ পিএম says : 0
    এম পি ও ভুকতো বিদ্যালয় এর ৬ মাসের মাসিক বেতন মৌকুপ করার জন্য আবেদন জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • Shahinur Rashid ১০ জুন, ২০২০, ৮:৩৩ পিএম says : 0
    এক মত পোষণ করছি ।অবশ্যই টিউশন ফি মওকুব করা উচিত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ