Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

জুলাইতে অনুষ্ঠিত রিপাবলিকান পার্টির সম্মেলনের পৃষ্ঠপোষক ফেসবুক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ৫:২৯ পিএম

আগামী জুলাই মাসে ক্লেভেল্যান্ডে অনুষ্ঠিত হচ্ছে মার্কিন রিপাবলিকান পার্টির সম্মেলন (জিওপি কনভেনশন)। গত সোমবার এ তথ্য নিশ্চিত করেছে ফেসবুক কর্তৃপক্ষ। আর ট্রাম্পের সাথে সম্পর্ক ভালো করতে রিপাবলিকান দলের সম্মেলনের পৃষ্ঠপোষক হচ্ছে ফেসবুক। - সিএনএন, টেকডটনেট
জানা যায়, মাইক্রোসফট , স্ন্যাপশট , রেডইট ও গুগলের মতো টেক কোম্পানিগুলো ফেসবুকের এ সিদ্ধান্তকে নেতিবাচকভাবে দেখছে । ফেসবুকের অফিসিয়াল সাইটে বুধবার বলা হয়েছে, এই সম্মেলনে পৃষ্ঠপোষকতা বা আর্থিক সহায়তা দেয়া মানেই তাদের পুরোপুরি সমর্থন করা, বিষয়টি এমন নয়। বরং তারা চায় এই সম্মেলনে মার্কিন ভোটার, প্রার্থী এবং নির্বাচিত কর্তৃপক্ষের মধ্যে সরাসরি আলোচনার একটি মঞ্চ সৃষ্টি হোক।

দীর্ঘদিন ধরে অভিবাসীদের নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বিভিন্ন মনোভাব ও সিদ্ধান্ত এবং যুক্তরাষ্ট্র - মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের বিরোধীতা করে আসছিলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এ নিয়ে তাদের মধ্যে একধরনের উত্তেজনা চলছে দীর্ঘ সময় ধরেই , যদিও জাকারবার্গ কখনোই ট্রাম্পের নাম উল্লেখ করেননি। এরপরও ট্রাম্প সমর্থকরা দাবি করেন , যুক্তরাষ্ট্রের সীমান্তকে কাছ থেকে দেখলেই জাকারবার্গের দৃষ্টিভঙ্গি পরিবর্তন হতে পারে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ