Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা মহামারীতে বিদ্যুৎ গ্যাসের সংযোগ বিচ্ছিন্নের ঘোষণা অত্যন্ত অমানবিক-খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ৮:৫৫ পিএম

৩০ জুনের মধ্যে বিদ্যুত ও গ্যাসে বকেয়া বিল পরিশোধে ব্যর্থ হলে আবাসিক বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সরকারি হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, কোভিড-১৯ মহামারীর মধ্যে বকেয়া বিলের জন্য বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্নের হুমকি অত্যন্ত অমানবিক।
করোনা দুর্যোগরে মধ্যে গ্যাস বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করার ঘোষণা দিয়ে সরকারে জ¦ালানী, খনিজ ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী গণবিরোধী ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। সরকারের পক্ষ থেকে জুন পর্যন্ত বিদ্যুৎ ও গ্যাস বিলের জরিমানা মওকুফের ঘোষনা দিয়েছিলো। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখন আরো তীব্র হয়েছে। সাধারণ মানুষের আয় রোজগার বন্ধ রয়েছে। এ অবস্থায় বিদ্যুৎ, গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করার ঘোষণা কোনভাবেই গ্রহনযোগ্য নয়। সরকারের উচিৎ করোনাকালীন সময়ে জনগণের পাশে দাঁড়ানো, পানি, বিদ্যুৎ, জ¦ালানী গ্যাসের বিল মওকুফ কারা। কিন্তু তা না করে বিদ্যুৎ, গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করার গণবিরোধী ঘোষনা জনগণ কেনাভাবেই বরদাস্ত করবে না।
বিবৃতিতে নেতৃদ্বয় করোনাকালীন সময়ের বকেয়া বিল জুন মাসের মধ্যে পরিশোধ না করলে আবাসিক বিদ্যুৎ, গ্যাসের সংযোগ বিচ্ছিন্নের নোটিশ অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান। তারা আগামী ৩ মাসের বিদ্যুৎ, গ্যাস ও পানির বিল মওকুফের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।



 

Show all comments
  • Abdul Muktadir ১০ জুন, ২০২০, ১০:০০ পিএম says : 0
    চলতি মাসে আমার বিদ্যুৎ বিল এসেছে ৪ গুণ।
    Total Reply(0) Reply
  • Abdul Muktadir ১০ জুন, ২০২০, ১০:০০ পিএম says : 0
    চলতি মাসে আমার বিদ্যুৎ বিল এসেছে ৪ গুণ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ