Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আয়োজনে আগ্রহী মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:১৪ এএম

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে আছে ইউরোপের সবচেয়ে মর্যাদার আসর চ্যাম্পিয়ন্স লিগ। তবে আগস্টে ফের শুরু করার চিন্তা করছে উয়েফা। ভাবনায় রয়েছে ফাইনালের ভেন্যু বদলেরও। আর সে সুযোগটাই নিতে চান স্পেনের রাজধানী মাদ্রিদের মেয়র হোসে লুইস মার্তিনেজ। উয়েফাকে নিজেদের শহরে ফাইনাল আয়োজনের প্রস্তাব দিবেন বলে সংবাদ প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।
স¤প্রতি নেটওয়ার্ক ১৩টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে মাদ্রিদের মেয়র মার্তিনেজ বলেছেন, ‘আমি জানি যে (চ্যাম্পিয়ন্স লিগের) ব্যবস্থা করা হচ্ছে এবং আমি মাদ্রিদে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আয়োজনের জন্য সিটি হলের সম্পূর্ণ সমর্থন ঘোষণা করতে চাই।’ মাদ্রিদ এখন করোনাভাইরাস থেকে অনেকটাই সুরক্ষিত জানিয়ে আরও বলেন, ‘আমাদের এখানকার কন্ডিশন অনেকটাই সুরক্ষিত, এটা ধরে রাখার জন্য আমাদের অবকাঠামো এবং পাবলিক সার্ভিস রয়েছে এটা বিশ্বকে একটি বার্তা দেবে যে আমরা যে নাটকীয়তার মধ্যে বেঁচে রয়েছি, মাদ্রিদ তারপরও হাল ছাড়েনি এবং আবার সব ঠিক হচ্ছে।’
ইউরোপের সবচেয়ে বড় আসরটির ফাইনাল ম্যাচ এবার গত ৩০ ম্যাচ তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে আতাতুর্ক স্টেডিয়ামে হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকেই স্থগিত হয়ে আছে এ আসর। শেষ ষোলোর সব ম্যাচও এখনও অনুষ্ঠিত হতে পারেনি। তবে বর্তমানে ইউরোপের পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় ফের শুরুর সম্ভাবনা তৈরি হয়েছে।
শেষ ষোলোর ম্যাচ শেষ হলে বাকি খেলা গুলো সিঙ্গেল রাউন্ডে আয়োজন করার চিন্তা করছে উয়েফা। নির্দিষ্ট কিছু ভেন্যুতে আয়োজনের কথা ভাবছে। তাই ভাবনায় রয়েছে ফাইনাল ম্যাচের ভেন্যু বদলের বিষয়টিও। যদিও এখন পর্যন্ত কোনো কিছুই চ‚ড়ান্ত হয়নি। মূলত গত মাসে নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনের পরই এ গুঞ্জন চাউর হয় ফুটবল পাড়ায়। সংবাদে জানানো হয়েছিল, তুরস্কে ফাইনাল অনুষ্ঠিত হচ্ছে না, বিকল্প ভেন্যুর খোঁজ করছে উয়েফা। গুঞ্জন রয়েছে ফাইনাল আয়োজনের ক্ষেত্রে জার্মানি ও পর্তুগাল এগিয়ে রয়েছে। এই মুহ‚র্তে করোনা পরিস্থিতির উপর নজর রেখেছে উয়েফা। দুই দেশের পরিস্থিতি খতিয়ে দেখে একটিকে নিশ্চিত করবে তারা। যদিও বিষয়টি অস্বীকার করেছে উয়েফা। তবে আগামী ১৭ জুন উয়েফার এক্সিকিউটিভ কমিটির সভা রয়েছে। সেই সভাতেই চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের দেশ ও ভেন্যুর নাম চ‚ড়ান্ত করবে সংস্থাটি।
আগামী ১১ জুন থেকে আবার শুরু হতে যাচ্ছে স্পেনের শীর্ষ লিগ লা লিগা। যদিও তা হবে সম্প‚র্ণ বন্ধ দরজায় দর্শকশূন্য স্টেডিয়ামে। যদিও ইউরোপের মধ্যে সবচেয়ে ভয়ানক অবস্থাই সৃষ্টি করেছিল করোনাভাইরাস। আক্রান্তের সংখ্যা প্রায় তিন লাখ। মারাও গিয়েছে ২৭ হাজারেরও বেশি মানুষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন্স লিগ


আরও
আরও পড়ুন