Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বেনজীরকে দাবায় রাখতে ফিদে সভাপতির চিঠি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ৯:৪১ পিএম

বাংলাদেশ পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক ও দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদকে বাংলাদেশ দাবার সভাপতি হিসেবে পুনরায় পেতে চায় আন্তর্জাতিক দাবা সংস্থা (ফিদে)। এ সংক্রান্ত একটি চিঠি মঙ্গলবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের কাছে পাঠিয়েছেন ফিদে সভাপতি আরকাদি দভোরকোভিচ। চিঠিতে তিনি বলেন, ‘বাংলাদেশ দাবা ফেডারেশন একটি সক্রিয় ফেডারেশন। নবগঠিত গুরুত্বপূর্ণ দাবা সংগঠন দক্ষিণ এশিয়া দাবা কাউন্সিলে সর্বসম্মতিক্রমে ড. বেনজীর আহমেদ প্রতিষ্ঠাতা সভাপতি নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার দাবা উন্নয়নে বেনজীরের ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাই ড. বেনজীর আহমেদকে বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি পদের ধারাবাহিকতা বজায় রাখার ব্যপারে অনুরোধ করা হচ্ছে।’

উল্লেখ্য, বেশ ক’বছর ধরেই পুলিশের মহাপরিদর্শকগণ পদাধিকার বলে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতির পদে দায়িত্ব পালন করে আসছেন। যার প্রেক্ষিতে দাবা ফেডারেশনের সভাপতি হলেও পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদকে পদাধিকার বলে পেতে চাইছে কাবাডি ফেডারেশনও।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দাবায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন বেনজীর আহমেদ। এশিয়ান সিটিজ দলগত দাবা চ্যাম্পিয়নশিপখ্যাত দুবাই কাপ, সার্ক দাবা চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপের মতো মর্যাদাপূর্ণ আসরের আয়োজন করে বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদ আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছেন।

শুধু তাই নয়, বাংলাদেশে প্রথমবারের মতো ফিদে ট্রেইনার্স সেমিনার ও ফিদে আরবিটার্স ট্রেনিংয়ের আয়োজন করেও সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছে বেনজীর আহমেদের নেতৃত্বাধীন কমিটি। করোনাভাইরাস দুর্যোগেও সভাপতির নির্দেশক্রমে ফেডারেশন কর্তারা দুস্থ, অস্বচ্ছল দাবাড়ু, সংগঠক, কোচ ও আরবিটারদের আর্থিক সহায়তা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবা


আরও
আরও পড়ুন