Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

নিয়োগের দাবিতে বিডিএমএ মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:২২ এএম

সাতকর্ম দিবসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের (বিডিএমএ)। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটির নিয়োগ ও কর্মসংস্থান বিষয়ক উপকমিটি এবং উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নিয়োগ ও কর্মসংস্থান বাস্তবায়ন পরিষদ আয়োজিত এক মনাববন্ধনে এই সরকারে প্রতি এই হুশিয়ারি ঘোষণা করে তারা।

কোভিড-১৯ এর ভয়াবহতায় প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দ্রুততম সময়ে রাষ্টীয় চিকিৎসা অনুষদ থেকে ডিএমএফ ডিগ্রী সম্পন্ন এবং বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল থেকে রেজিষ্ট্রেশন প্রাপ্ত বেকার ডিএমএফদের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে নিয়োগ প্রদানের দাবিতে এই মনববন্ধন করে তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিডিএমএ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. আব্দুল কুদ্দুস তরফদার, কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক ডা. জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় সহ-সম্পাদক (প্রচার) ডা. শোয়াইব আহমেদ, বেকার এবং ছাত্রদের মধ্যে প্রতিনিধিত্ব করেন প্রধান সমন্বয়ক মুহাম্মাদ মেহেদী হাসানসহ অন্যতম সমন্বয়ক নাছরুল্লাহ আনাছ প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের এই করোনা পরিস্থিতিতে দীর্ঘ ৭ বছর ধরে থেমে থাকা নিয়োগ দ্রুত বাস্তবায়ন করতে হবে। অন্যথায় আগামী সাতকর্ম দিবসের মধ্যে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। করোনা মহামারীতে আমরা ফ্রন্ট লাইন যোদ্ধা হিসেবে করোনা পরিস্থিতির শুরু থেকে প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করে যাচ্ছি। চিকিৎসা দিতে গিয়ে সারাদেশে এ পর্যন্ত ১৬৪ জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার করোনায় আক্রান্ত। কমিউনিটি ট্রান্সমিশন রোধ এবং প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নিয়োগের বিকল্প নাই।



 

Show all comments
  • moradul islam ১১ জুন, ২০২০, ১০:০১ এএম says : 0
    অসংখ্য ধন্যবাদ প্রিয় দৈনিক ইনকিলাবের প্রতিবেদক কে
    Total Reply(0) Reply
  • মোঃমাজহারুল ইসলাম ১১ জুন, ২০২০, ১১:৪৪ এএম says : 0
    মহামারি করোনা মোকাবেলায় ডিপ্লোমা চিকিৎসকদের নিয়োগ দেওয়াস ময়ের দাবী। ইতিমধ্যে করোনাকালে চিকিৎসা সেবা দিতে গিয়ে ১৬৫ জন্য উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আক্রান্ত এবং ১ জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মৃত্য বরণ করেছে। ধন্যবাদ ইনকিলাবকে নিউজটি প্রকাশের জন্য।
    Total Reply(0) Reply
  • Al Amin islam ১১ জুন, ২০২০, ৬:১৩ এএম says : 0
    সুন্দর প্রতিবেদন।
    Total Reply(0) Reply
  • Al Amin islam ১১ জুন, ২০২০, ৬:১৩ এএম says : 0
    সুন্দর প্রতিবেদন।
    Total Reply(0) Reply
  • Hm.Makitul Islam ১১ জুন, ২০২০, ১০:৩৭ এএম says : 0
    হ্যা ঠিকই বলেছে,মহারথীরা ইচ্ছাকৃতভাবে ষড়যন্ত্র করছে যার কারণে ডিপ্লোমাধারী চিকিৎসকদের অবদান কেউ জানতে পারেনা !!!!
    Total Reply(0) Reply
  • Nazmul ১১ জুন, ২০২০, ৪:১৮ পিএম says : 0
    Thanks inkilab news ke
    Total Reply(0) Reply
  • Jamal ১১ জুন, ২০২০, ৩:৫৪ পিএম says : 0
    Sorkarer nojore asa ocit,karon Tara monosher sebay aste cay.
    Total Reply(0) Reply
  • ডাঃহারুন-অর-রশিদ ১১ জুন, ২০২০, ১২:৫৩ পিএম says : 0
    ডি এম এফ ডিগ্রি ধারী দের নিয়োগ একান্ত দরকার সরকারের কাছে অনুরোধ করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ