Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সাংগঠনিক সম্পাদকদের সাথে তারেক রহমানের ভার্চুয়াল বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:৩৫ এএম | আপডেট : ১২:৩৫ এএম, ১১ জুন, ২০২০

দেশের চলমান করোনা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে মতামত জানতে দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকদের সাথে বৈঠক করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বুধবার বিকেল থেকে রাত ৯ পর্যন্ত প্রায় তিন ঘন্টা এই সভা হয়। এদিন ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ও ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকবৃন্দ সভায় যুক্ত ছিলেন।

ভার্চুয়াল সভায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ছাড়াও অংশগ্রহণ করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হোসেন জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিং উদ্দিন মিলন, কুমিল্লা বিভাগের মোশতাক আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আবদুল আউয়াল খান, চট্টগ্রাম বিভাগের মাহবুবের রহমান শামীম, হারুন অর রশিদ, ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মোঃ শরীফুল আলম ও ওয়ারেছ আলী মামুন। কাল বৃহস্পতিবার অন্যান্য বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনা পরিস্থিতি নিয়ে সার্বিক পরিস্থিতি নিয়ে নেতাদের মতামত জানতে চান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। পরে নেতৃবৃন্দ তাদের মতামত তুলে ধরে বক্তব্য রাখেন। সবার মতামত মনযোগ সহকারে শুনে বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা দিয়েছেন তারেক রহমান। বিশেষ করে চলমান মহামারী করোনাভাইরাস প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতা বজায় রেখে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি। কেননা বর্তমান পরিস্থিতিতে মানুষ বাঁচানো আসল কাজ। সেইসাথে চরম সংকটের মধ্যেও বিএনপির যেসব নেতাকর্মী করোনা ইস্যুতে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের পাশে থেকে নানাভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি ধন্যবাদ এবং শুভকামনা জানান তারেক রহমান। তাছাড়া করোনা ইস্যুতে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) যেসব কর্মকাণ্ড পরিচালনা করছে তার ভূয়সী প্রশংসা করেন তারেক রহমান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনায় যেসব মানুষ মারা গেছেন তাদের তালিকা করবে বিএনপি। একইসাথে দলীয় যেসব নেতাকর্মী করোনায় ইন্তেকাল করেছেন তাদেরও তালিকা তৈরি করবে বিএনপি। পরবর্তীতে এসব ব্যক্তির পরিবারের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয়া হতে পারে।

জানতে চাইলে বিএনপির ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, বর্তমান পরিস্থিতিতে ফিজিক্যাল কোনো কর্মসূচি এই মুহূর্তে করা সম্ভব নয়। এমতাবস্থায় আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়াল সভায় আমাদের সাথে কথা বলেছেন। আমরা যার যার অবস্থান থেকে বিভিন্ন বিষয়ে কথা বলেছি। বিশেষ করে করোনা পরিস্থিতি নিয়ে সার্বিক অবস্থা তিনি মনযোগ সহকারে শুনে বিভিন্ন পরামর্শ দিয়েছেন। আমরা দলের নির্দেশনা মেনে এবং সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ