Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেরালার মুখ্যমন্ত্রীর মেয়ের সঙ্গে মুসলিম যুবকের প্রেম-বিয়ে নিয়ে হইচই!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১০:৪৯ এএম

ভারত বিশাল রাষ্ট্র। নানা বর্ণের মানুষের বসবাস। রাজ্যে রাজ্যে নিজস্ব আইন ও চিন্তাধারার রয়েছে আলাধা মেলবন্ধন। তবে মুসলিমদের ব্যাপারের সব সময় থাকে একটু বেশি উৎসাহ। সংবাদপত্র জুড়েই থাকে তাদের নিয়ে নানান ধরণের খবর। এবার খবরের শিরোনাম হয়েছে কেরেলার মুখ্যমন্ত্রীর মেয়ে সঙ্গে এক মুসলিম যুবকের প্রেম-বিয়ে খবর।
জানা যায়, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাইবিজায়নের মেয়ে বীণা টির সাথে বিয়ে হয়েছে সিপিআই(এম) নেতা পি এ মোহাম্মদ রিয়াজের। যেহেতু বীণা হিন্দু আর রিয়াজ মুসলিম, তাই এ বিয়ে নিয়ে দক্ষিণ ভারতের সামাজিক মাধ্যমে বেশ আলোচনা হচ্ছে। করোনা সংক্রান্ত বিধিনিষেধের কারণে এখনো বিয়ের অনুষ্ঠান জাঁকজমক করে করা যাচ্ছে না। ফলে ঘরোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়েই সারতে হচ্ছে কেরলের মু্খ্যমন্ত্রী পিনারাই বিজয়নের মেয়ের বীণার বিয়ে। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রীর মেয়ের বিয়ে বলে কথা! তাই দক্ষিণ ভারতীয় সংবাদমাধ্যমে বিয়ের ছিমছাম অনুষ্ঠান নিয়েও জোর চর্চা শুরু হয়েছে।

ছাত্র রাজনীতি করে উঠে আসা রিয়াজ ২০১৭ সালে সিপিএম-এর যুব সংগঠন ডিওয়াইএফআই-এর সভাপতি নির্বাচিত হন। ২০০৯ সালে লোকসভা নির্বাচনে কোঝিকোড় কেন্দ্র থেকে সিপিএম-এর প্রার্থী হিসেবে লড়ে সামান্য ব্যবধানে পরাজিত হয়েছিলেন রিয়াজ। তবে রিয়াজেরও এটি দ্বিতীয় বিয়ে। প্রথমপক্ষের স্ত্রীর সঙ্গে তার দু'টি সন্তান রয়েছে।

তবে বীণার এটি দ্বিতীয় বিয়ে বলেই জানা গিয়েছে। এর আগে তিরুঅনন্তপুরমের বাসিন্দা পেশায় আইনজীবী সুনীশ নামে এক ব্যক্তির সঙ্গে তার বিয়ে হয়েছিল। তাদের দশ বছরের একটি সন্তানও রয়েছে। কিন্তু সুনীশের সঙ্গে বীণার বিবাহবিচ্ছেদ হয়ে গেছে। এর পরই রিয়াজের সঙ্গে বীণার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

পেশায় তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ বীণার সঙ্গে সিপিআইএম-এরই যুবনেতা মোহাম্মদ রিয়াজের বিয়ে ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। আগামী ১৫ জুন অতিথি আপ্যায়ণের ব্যবস্থা করা হয়েছে। এই বিয়ে নিয়ে নানা রকম আলোচনাই এখন কেরলের সোশ্যাল মিডিয়াতে হট টপিক। জানা গেছে বীণা ও রিয়াজের রেজিস্ট্রি বিয়ে ইতিমধ্যেই হয়ে গিয়েছে। তিরুঅনন্তপুরমে সেই উপলক্ষে একটি ছিমছাম অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। করোনা সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ মেনেই দুই পরিবারের সদস্য এবং কয়েকজন বাছাই করা অতিথিকে এই অনু্ষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

যেহেতু রিয়াজ মুসলিম এবং বীণা হিন্দু, স্বভাবতই কেরলে সোশ্যাল মিডিয়ায় এই বিষয়টি নিয়ে যথেষ্ট আলোচনা শুরু হয়েছে। অনেকে যেমন নবদম্পতিকে ট্রোল করছেন, সেরকমই প্রচুর সংখ্যক মানুষ বীণা ও রিয়াজকে নতুন জীবনের শুভেচ্ছা জানিয়েছেন। সূত্র : নিউজ ১৮ ও ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ