Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বর্ণবৈষম্যের বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ালেন দীপিকা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১০:৫৫ এএম

যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের নৃশংস হত্যা কান্ডের পরে হলিউড সহ সারা বিশ্বের বিনোদন ফুঁসে উঠেছে। ইতোমধ্যে এ তালিকায় সিনেদুনিয়ার বড় বড় তারকার নাম যুক্ত হয়েছে। এবার সে তালিকায় নিজের নাম লেখালেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

দীপিকা পাড়ুকোন অভিনয়ের পাশাপাশি নানা সময়ে ভারতের নামীদামী সব বিজ্ঞাপনের মডেল হয়েছেন। কিন্তু ফর্সা হওয়ার ক্রিমের প্রচার করা তার একেবারেই ভুল হয়েছে মন্তব্য করেছেন নায়িকা। সম্প্রতি বিষয়টি নিয়ে দুঃখপ্রকাশও করেছেন 'পদ্মাবত' খ্যাত এই অভিনেত্রী।

দীপিকার এক ঘনিষ্ঠমহলের দাবি, শুধু যে দীপিকা ভূল স্বীকার করছেন তা নয়, ওই ধরনের ব্র‍্যান্ডের হয়ে আর কোনোদিন প্রচার করবেন না বলেও জানিয়েছেন তিনি।

বর্ণবিদ্বেষীর বিরুদ্ধে সোচ্চার দীপিকা মনে করেন, নিজের শরীরের চামড়ার বর্ণ লুকানোর কোনও প্রয়োজনীয়তা নেই। এমনকি, ওই ধরনের সামগ্রীর প্রচারে বর্ণবিদ্বেষী মনোভাবের সৃষ্টি করে। আর তাই এমন পন্যের বিজ্ঞাপন থেকে নিজেকে সরে নেওয়া এখন সময়ের দাবি বলে মনে করেন অভিনেত্রী।

প্রসঙ্গত, কোয়ারেন্টিনের সময়ে ওয়ার্ক ফ্রম হোম করছেন দীপিকা। ঘরে বসে অনলাইনে সিনেমার চিত্রনাট্যের বর্ণনা শুনছেন রণবীরের ঘরণী। পাশাপাশি নিজের পছন্দের ওয়েব সিরিজও দেখতে ভুলছেন না অভিনেত্রী।



 

Show all comments
  • নুসরাত ১২ জুন, ২০২০, ৬:৫৬ পিএম says : 0
    Ekdom thik
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ