Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

হাবিপ্রবিতে জোড়া হত্যা: স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতা আটক, লাঠিচার্জ

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৬:১৪ পিএম

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সংঘর্ষে জোড়া হত্যার মামলার আসামী স্বেচ্ছাসেবক লীগ দিনাজপুর জেলা শাখার সভাপতি আবু ইবনে রজব ও বাংলাদেশ ছাত্র লীগ কলেজ শাখার সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সুজন নামে দুজনকে কোতয়ালী পুলিশ গ্রেফতার করেছে। দুপুরে তাদের গ্রেফতারের পর পরই স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীরা রজবের মুক্তি দাবী করে কোতয়ালী থানা ঘেরাও করে। থানার সামনে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেন, দিনাজপুর প্রেস ক্লাব সভাপতি স্বরুপ কুমার বকসি নেতা কর্মীদের শান্ত হয়ে ফিরে যাওয়ার আহবান জানায়। এসময় এক কর্মী পুলিশের প্রতি কুটুক্তি আচরন করলে পুলিশ লাঠিচার্জ করে ছত্র ভঙ্গ করে দেয়।

পরে পুলিশ সুপার আনোয়ার হোসেন এর নেতৃত্বে ক ড়া পুলিশ পাহাড়ায় আদালতে হাজির করা হয়। আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করে। 

 

উল্লেখ্য ২০১৫ সালের ৪ এপ্রিল  রাতে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ২ গ্রুপের সশস্ত্র সংঘর্ষে ২ ছাত্রলীগ নেতা মিল্টন ও জাকারিয়া নিহত হয়। আবু ইবনে রজবকে  ৪ ও সুজনকে ২টি মামলায় গ্রেফতার দেখানো হয়। 

 

সন্ধায় পুলিশ প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানানোর কথা রয়েছে।

 

nvRx `v‡bk wek¦we`¨vj‡q †Rvov nZ¨vi NUbv

w`bvRcy‡i †¯^”Qv‡meK jxM I QvÎjxM †bZv AvUK jvwVPvR©

w`bvRcyi Awdm t

nvRx `v‡bk weÁvb I cÖhyw³ wek¦we`¨vj‡qi (nvwecÖwe) msN‡l© †Rvov nZ¨vi gvgjvi Avmvgx †¯^”Qv‡meK jxM w`bvRcyi †Rjv kvLvi mfvcwZ Avey Be‡b iRe I evsjv‡`k QvÎ jxM K‡jR kvLvi mvavib m¤úv`K mvweŸi Avn‡g` myRb bv‡g `yRb‡K †KvZqvjx cywjk †MÖdZvi K‡i‡Q| `ycy‡i Zv‡`i †MÖdZv‡ii ci ciB †¯^”Qv‡meK jx‡Mi ‡bZv Kg©xiv iR‡ei gyw³ `vex K‡i †KvZqvjx _vbv †NivI K‡i| _vbvi mvg‡b †KvZqvjx _vbvi fvicÖvß Kg©KZ©v ‡gvRvddi †nv‡mb, w`bvRcyi †cÖm K¬ve mfvcwZ ¯^iæc Kzgvi eKwm †bZv Kg©x‡`i kvšÍ n‡q wd‡i hvIqvi Avnevb Rvbvq| Gmgq GK Kg©x cywj‡ki cÖwZ KzUzw³ AvPib Ki‡j cywjk jvwVPvR© K‡i QÎ f½ K‡i †`q|

c‡i cywjk mycvi Av‡bvqvi †nv‡mb Gi †bZ…‡Z¡ K ov cywjk cvnvovq Av`vj‡Z nvwRi Kiv nq| Av`vjZ Zv‡`i‡K †Rj nvR‡Z †cÖiY K‡i|

 

D‡jøL¨ 2015 mv‡ji 4 GwcÖj  iv‡Z nvRx `v‡bk weÁvb I cÖhyw³ wek¦we`¨vj‡qi QvÎjx‡Mi 2 MÖæ‡ci mk¯¿ msN‡l© 2 QvÎjxM †bZv wgëb I RvKvwiqv wbnZ nq| Avey Be‡b iRe‡K  4 I myRb‡K 2wU gvgjvq †MÖdZvi †`Lv‡bv nq|

 

mÜvq cywjk †cÖm weªwds‡q we¯ÍvwiZ Rvbv‡bvi K_v i‡q‡Q|

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২০ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন