Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে জোড়া হত্যার ঘটনা দিনাজপুরে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতা আটক, লাঠিচার্জ

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৭:২৬ পিএম

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সংঘর্ষে জোড়া হত্যার মামলার আসামী স্বেচ্ছাসেবক লীগ দিনাজপুর জেলা শাখার সভাপতি আবু ইবনে রজব ও বাংলাদেশ ছাত্র লীগ কলেজ শাখার সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সুজন নামে দুজনকে কোতয়ালী পুলিশ গ্রেফতার করেছে। রজবের বিরুদ্ধে দুটি হত্যা মামলাসহ মোট ৬ টি মামলা রয়েছে। সুজনের বিরুদ্ধে একটি হত্যা মামলাসহ ৫ টি মামলা রয়েছে। দুপুরে তাদের গ্রেফতারের পর পরই স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীরা রজবের মুক্তি দাবী করে কোতয়ালী থানা ঘেরাও করে। থানার সামনে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেন, দিনাজপুর প্রেস ক্লাব সভাপতি স্বরুপ কুমার বকসি নেতা কর্মীদের শান্ত হয়ে ফিরে যাওয়ার আহবান জানায়। এসময় এক কর্মী পুলিশের প্রতি কুটুক্তি আচরন করলে পুলিশ লাঠিচার্জ করে ছত্র ভঙ্গ করে দেয়।
পরে পুলিশ সুপার আনোয়ার হোসেন এর নেতৃত্বে ক ড়া পুলিশ পাহাড়ায় আদালতে হাজির করা হয়। আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করে।

উল্লেখ্য ২০১৫ সালের ৪ এপ্রিল রাতে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ২ গ্রুপের সশস্ত্র সংঘর্ষে ২ ছাত্রলীগ নেতা মিল্টন ও জাকারিয়া নিহত হয়। আবু ইবনে রজবকে ৪ ও সুজনকে ২টি মামলায় গ্রেফতার দেখানো হয়।

সন্ধায় কোতয়ালী থানায় অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ সার্কেল সুজন সরকার প্রেস ব্রিফিংয়ে তাদের গ্রেফতারের পর আদালতে প্রেরণের কথা নিশ্চিত করেণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন