Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সখিপুরে অবহেলায় সাপের কামড়ে এক বিধবা মহিলার মৃত্যু

সখিপুর(টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৭:৩৮ পিএম

টাঙ্গাইলের সখিপুরে বিষধর সাপের কামড়ে এক বিধবা মহিলার মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে উপজেলার কাঁকড়াজান ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের প্রত্যন্ত এলাকার মোতারচালা পাড়ায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। কবিরাজের পেছনে ছুটতে গিয়ে সময় ক্ষেপণের কারণে অবহেলায় ওই মহিলার রাতে সখীপুর হাসপাতালে আনার পথে মারা যায়।

 

সাপের কামড়ে নিহত ওই মহিলার নাম ফজিলা আক্তার (৫০)। তিনি ওই গ্রামের মৃত জুলহাস উদ্দিনের স্ত্রী।

উপজেলার মোতারচালা এলাকার সৈয়দ জামাল উদ্দিন মোল্লা জানান, স্বামীর মৃত্যুর পর ওই নারীই কৃষি কাজ করে সংসার চালাতেন। তিনি গরুও লালন পালন করতেন।  বুধবার বিকেলে গরুকে খড় কেটে দেওয়ার উদ্দেশ্যে খড়ের গাদায় খড় আনতে গেলে বিষধর সাপ ওই নারীকে কামড় দেয়। ওই নারীর চিৎকারে স্বজনেরা তাঁকে উদ্ধার করে পাশের গ্রামের এক ওঝার (কবিরাজ) কাছে নিয়ে যায়। ওই ওঝা অপারগতা প্রকাশ করলে স্বজনেরা একটি ভ্যান যোগে সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই ওই কৃষাণি মারা যান। পরে স্থানীয় একটি ক্লিনিকে ইসিজির মাধ্যমে চিকিৎসক ওই নারীর মৃত্যু নিশ্চিত করেন।

 

কাঁকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম বৃহস্পতিবার সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাপে কাটার পর সঙ্গে সঙ্গে ওঝার কাছে না নিয়ে সখিপুর হাসপাতালে নিয়ে এলে হয়তো বাঁচানো সম্ভব হতো। এছাড়াও সখিপুরে পোস্ট অফিসের সামনে ওষুধের দোকানেও সাপে কাটার ভ্যাকসিন পাওয়া যায়।সাপে কাটা রোগীর চিকিৎসক সাবেক কাউন্সলর আলমগীর হোসেন বলেন,অবহেলার কারনে ওই মহিলার মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাপের কামড়

২৮ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন