Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সান্তাহারে ঝিনুক শামুক সংরক্ষণে প্রশিক্ষণ

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৮:১৬ পিএম

বগুড়ার সান্তাহারে মিঠা পানিতে ঝিনুক ও শামুক সংরক্ষণ শীর্ষক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ শেষ হয়েছে। বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট সান্তাহার প্লাবনভূমি উপকেন্দ্রের উদ্যোগে গত ৯ জুন এই প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়। 

গতকাল বৃহস্পতিবার দুপুরে স্থানীয় প্লাবনভূমি উপকেন্দ্রে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হলেও কঠোরভাবে পালন করা হয় সামাজিক দূরত্ব। করোনার কারনে সামাজিক দূরত্ব নিশ্চিতে প্রতিষ্ঠানের খোলা স্থানে প্রশিক্ষণ শুরু ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সান্তাহার প্লাবনভূমি উপকেন্দ্রের সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ডেভিট রেন্টু দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আদমদীঘি উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজয় পাল। এছাড়াও বক্তব্য রাখেন কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মালিহা খানম, মনিরুজ্জামান, প্রশিক্ষণার্থীদের মধ্যে পারুল বেগম, আতিকুর রহমান, মাহফুজ প্রমুখ।
আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের সাংবাদিক মো. মনসুর আলী, দৈনিক জনকন্ঠের সাংবাদিক মো. হারেজুজ্জামান হারেজ, প্রথম আলোর খায়রুল ইসলাম এবং দৈনিক সংবাদের গোলাম আমবিয়া লুলু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝিনুক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ