Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রস্তাবিত বাজেট মন্ত্রিসভায় অনুমোদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১২:০১ এএম

২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের মন্ত্রিসভা কক্ষে অনুষ্ঠিত বিশেষ বৈঠকে মন্ত্রিসভার সদস্যরা নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেট অনুমোদন করেন। মন্ত্রিসভার বৈঠক বেলা ১২টার দিকে শুরু হয়ে সোয়া ২টা পর্যন্ত চলে। বিকাল ৩টায় শুরু হতে যাওয়া অধিবেশনে এ বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এর আগে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বাজেট পেশে সন্মতি জানাবেন। এবার বাজেটের আকার পাঁচ লাখ ৬৮ হাজার কোটি টাকার মতো। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল তার দ্বিতীয় বাজেট উপস্থাপন করবেন এবার। যদিও গতবার অসুস্থতার কারণে বাজেটের সিংহভাগ প্রধানমন্ত্রী উপস্থাপন করেন। দেশের ইতিহাসে ৪৯তম বাজেট পেশ করছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা তৃতীয় মেয়াদের দ্বিতীয় বাজেট এটি। করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে মন্ত্রিসভার বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রস্তাবিত-বাজেট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ