Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশের আগেই রাজি ভারত!

শ্রীলঙ্কা সফর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১২:০১ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের জন্য জুলাইয়ে সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। তার পরের মাসেই, অর্থাৎ আগস্টে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ভারতের। বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে যাবে কি না- সেই বিষয়টি নিয়ে ধোঁয়াশা থাকলেও ভারত ইতোমধ্যে শ্রীলঙ্কাকে সবুজ সংকেত দিয়েছে।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব বিবেচনায় এশিয়ার ক্রিকেট পরাশক্তি দেশগুলোর মধ্যে সবচেয়ে কম নাজুক অবস্থা শ্রীলঙ্কায়। আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজনের পরিকল্পনাও করছে দেশটির ক্রিকেট বোর্ড। ভাইরাসকে সফলভাবে নিয়ন্ত্রণে রাখা লঙ্কানরা ক্রিকেট মাঠে ফেরানোর চেষ্টায় অনুশীলনও শুরু করেছে।
স্বাগতিক দল হিসেবে ক্রিকেট আয়োজনে তাই বাধা দেখছে না শ্রীলঙ্কা। এরই ধারাবাহিকতায় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এশিয়া কাপের আগে জুলাইয়ের বাংলাদেশের সফর ও আগস্টের ভারতের সফর নির্ধারিত সময়েই আয়োজন করতে ইচ্ছুক। শ্রীলঙ্কার সেই আগ্রহের ধারাবাহিকতায় সবুজ সংকেত দিয়েছে ভারতও। ভারতের ক্রিকেটাররা শ্রীলঙ্কা সফরে রাজি বলে জানিয়েছে ভারতের প্রভাবশালী ‘টাইমস অব ইন্ডিয়া’সহ দুই দেশের গণমাধ্যম। ক্রিকেটাররা রাজি হওয়ায় বিসিসিআইও এসএলসিকে সফরে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছে। ভারতের শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত তাই নির্ভর করছে শুধু ভারত সরকারের সিদ্ধান্তের উপর।
এসএলসি জানিয়েছে, দর্শকদের নিরাপদ দ‚রত্বে রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে এই সিরিজ আয়োজনে ইচ্ছুক তারা। তবে দর্শকশ‚ন্য মাঠে সিরিজ আয়োজনের সিদ্ধান্ত এলে তা মানতেও কোনো আপত্তি নেই। শ্রীলঙ্কায় করোনা আক্রান্তের সংখ্যা এখনো ২ হাজার স্পর্শ করেনি। ভাইরাসের কারণে মৃত্যুবরণ করেছেন মাত্র ১১ জন। জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে তিনটি টেস্ট খেলার কথা বাংলাদেশের। যদিও বাংলাদেশের নাজুক করোনা পরিস্থিতির কারণে সফরটি নিয়ে শঙ্কা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা

২৬ সেপ্টেম্বর, ২০২০
১৫ ফেব্রুয়ারি, ২০১৯
২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন