Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বাজেট অধিবেশনে রওশন এরশাদ যাননি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ১২:০২ এএম

ভিন্ন প্রেক্ষাপটে শুরু হয়েছে এবারের বাজেট অধিবেশন। অন্য সময় প্রায় সব সংসদ সদস্য বাজেট অধিবেশনে যোগ দিলেও এবার অনেকেই নেই। এই প্রথম বাজেট অধিবেশনে যাননি বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।
গতকাল বৃহস্পতিবার বিকাল তিনটার দিকে ২০২০-২০২১ অর্থবছরের বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এ বছরের বাজেট পেশ করার সময় জাতীয় সংসদে আসেনি। তবে শারীরিক অসুস্থতার কারণে সংসদে যোগ দেননি রওশন এরশাদ বলে জানাগেছে। এটাই প্রথম বিরোধী দলের নেতা ছাড়া বাজেট অধিবেশন শুরু হলো। এর আগে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বিরোধী দলের নেতা থাকার সময় বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন বলে সংসদ সূত্রে জানা গেছে।
সিডিউল অনুযায়ী যোগ দেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। সাধারণত দেশের অর্থবছরের বাজেট পেশের দিনে সংসদ থাকে টইটম্বুর। সরকারি দলের পাশাপাশি সব দলের সংসদ সদস্যরা অধিবেশনে যোগ দেন। তবে এবার ভিন্ন প্রেক্ষাপটে অধিবেশন হওয়ায় সংসদ সদস্যদের বাই রোটেশন যোগ দেয়ার দিন ধার্য করা হয়েছে।
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইম মুহাম্মদ এরশাদের মৃত্যুর পর দলের নেতৃত্ব নিয়ে স্ত্রী রওশন এরশাদ ও তার ছোট ভাই জিএম কাদেরের মধ্যে একধরনের বিরোধ দেখা দেয়। পরে অবশ্য নানা ঘটনার পর জিএম কাদের চেয়ারম্যান হন আর রওশদ এরশাদকে করা হয়েছে দলের প্রধান উপদেষ্টা। একইসঙ্গে সংসদের বিরোধী দলীয় নেতাও রওশন। আর জিএম কাদের হলেন সংসদের বিরোধী দলীয় উপনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট-অধিবেশন
আরও পড়ুন