Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ব্রাজিলে করোনায় মৃত্যু ৪০ হাজার ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১০:০২ এএম

ব্রাজিলে উদ্বেগজনকহারে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩০ হাজার ৪৬৫ জন। এতে ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮ লাখ ৫ হাজার ৬৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে আরও এক হাজার ২৬১ জনের। এই নিয়ে মৃত্যুর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেছে। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ হাজার ৫৮ জনে।

ফুটবল খেলার জন্য বিখ্যাত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ৬৯২ জন। করোনার সঙ্গে এখনও লড়ছেন ৩ লাখ ৬৫ হাজার ২১৬ জন। এর মধ্যে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

৮ লাখের বেশি আক্রান্ত ও ৪০ হাজারের বেশি মৃত্যু নিয়ে করোনায় আক্রান্ত-মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিনের এ দেশটি। করোনায় ২০ লাখের বেশি মানুষ আক্রান্ত ও এক লাখ ১৫ হাজারের বেশি মৃত্যু নিয়ে সবার উপরে অবস্থান করছে আমেরিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ