Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

এতো সব প্রশ্ন- কিন্তু উত্তর দেবে কে?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১১:২১ এএম

করোনাভাইরাসে সাধারণ মানুষের ভোগান্তি ও দেশের স্বাস্থ্য খাত নিয়ে নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন টেলিভিশন উপস্থাপিকা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের সহযোগী অধ্যাপক সামিয়া রহমান। পাঠকদের জন্য স্ট্যাটাসটির কিছু অংশ তুলে দেয়া হলো,

এই উন্নয়ন দিয়ে কি হবে! যে উন্নয়নে সাধারণ মানুষ সেবা পায় না! মুখে মুখে আমরা সিঙ্গাপুর-কানাডাকে ছাড়িয়ে গেছি। কাগজে কলমে অনেক কিছুই। এখন মনে হয়, বাস্তবে আদতে শূন্য ।... শূন্য শূন্য শূন্য। কেন স্বাস্থ্য খাতে এতোটাই দুর্দশা? কেন আইসিইউ স্থাপনে জেলা, উপজেলা বা শহরে এতোটাই কার্পণ্য? টাকাতো যথেষ্ট বরাদ্দ হয়। যায় কোথায়? কেউ কি দেখার নেই? কেউ নেই? শুধু ঝুলি ভরা বুলি! এতোদিনেও নেই কেন বলবেন কি? কেন একটা হাসপাতালে ভর্তি হতে মানুষকে আজ পাগলের মতো ছুটতে হবে? কেন করোনা পরীক্ষার জন্য সারাদিন লাইনে দাঁড়িয়ে থেকেও সুযোগ মিলে না? কেন মৃত ও আক্রান্তের সংখ্যা এতো বাড়ার পর টেস্টের সংখ্যা বাড়ে না? কেন স্বাস্থ্য খাতের প্রকাশ্য দুর্নীতির পরও কোনো বিচার নেই? আমাদের দেশের এমপিকে ধরে অন্য দেশ, মানব পাচারের দায়ে। মন্ত্রী বলেছিলেন, এমপি নাকি ব্যবসা করে! সরকারের নজরদারিতে এতো ছিদ্র কেন? এতো সব প্রশ্ন- কিন্তু কেউ উত্তর দেবে না। কেউ কি উত্তর দেবেন? নাকি শুধু আদেশ করে বলবেন, সরকারের নির্দেশনা মেনে চলুন???

(ফেসবুক থেকে সংগৃহীত)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশ্ন

৭ আগস্ট, ২০২০
৩১ জুলাই, ২০২০
২৪ জুলাই, ২০২০
১০ জুলাই, ২০২০
৩ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন