Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এক নিষ্পাপ ফিলিস্তিনি শিশুর চোখ ফুটো করে দিলো বর্বর ইসরায়েলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১১:৩৭ এএম

ফিলিস্তিনের জেরুজালেম পুরনো শহরে নিজ বাড়ির সামনে খেলা করছিলো ছোট্ট মারিয়াম ইয়াসের নাজিব (১০)। এসময় এক বর্বর ইসরায়েলি আক্রমণ করে মারিয়ামের চোখ ফুটো দিয়ে দেয়। -কুদস নিউজ

মারিয়ামের বাবা ইয়াসের নাজিব কুদস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, তার মেয়ে শহরের আল ওয়াদ নামক রাস্তায় স্কুটার নিয়ে খেলা করছিলো। তখন একজন ইসরায়েলি তাকে আক্রমণ করে এবং ধাক্কা দেয়। তিনি জানান , মারিয়ামের কান্না শুনে তার পরিবার এবং প্রতিবেশীরা ছুটে এসে প্রচণ্ড রক্তক্ষরণ হতে দেখে। এরপর দ্রুত হাসপাতালে নেওয়া হয় মারিয়ামকে। তার চোখের পাশে দশটি সেলাই দেওয়া হয়েছে। একটুর জন্য মারিয়াম তার চোখ হারাতে বসেছিলো , আল্লাহ রক্ষা করেছেন ।

হামলার পর মারিয়াম তার বাবাকে বলেছিলো , আমি বাড়ির সামনে হাঁটছিলাম এবং খেলা করছিলাম। হঠাৎ একজন লোক এসে আমাকে ধাক্কা মেরে ফেলে দেয় । শিশু মারিয়ামের ওপর হামলা করার পর লোকটি পালিয়ে যায়।

তবে নাজিব জানান , সিসি ক্যামেরার ভিডিওতে সব ধরা পড়েছে। বর্ণবাদীদের বিরুদ্ধে মামলা করবেন বলেও জানান তিনি। লোকটি নিষ্পাপ ও নির্দোষ একটি শিশুকে হামলা করেছে । কারণ , সে একজন ফিলিস্তিনি । নাজিব জোর দিয়ে বলেন , এই শহরের নাগরিকদের বিরুদ্ধে ইসরায়েলি বাসিন্দাদের দ্বারা এটি প্রথম হামলা নয়। তারা প্রতিদিনই এমন আক্রমণ চালিয়ে যাচ্ছে ।



 

Show all comments
  • S.M.Ohiduzzaman ১২ জুন, ২০২০, ১১:৩১ পিএম says : 0
    এই বর্বরোচিত হামলার যথাযথ বিচার চাই। তথাকথিত মানবতাবাদীরা কোথায়?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ