Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভা রেড জোন ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১১:৫০ এএম | আপডেট : ১১:৫৯ এএম, ১২ জুন, ২০২০

করোনাভাইরাসের কারণে দেশের বিভিন্ন অঞ্চলকে তিন ভাগে ক্রমান্বয়ে ভাগ করা হচ্ছে। এর অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর পৌরসভা এলাকা ‘রেড জোন’ ঘোষণা করে লকডাউন জোরদার করেছে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি ও প্রশাসন।
আজ শুক্রবার সকাল থেকে ২০ জুন পর্যন্ত পৌর এলাকায় জরুরি সেবা ছাড়া যান ও নৌ চলাচল বন্ধ থাকবে। বৃস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধসংক্রান্ত কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়ার পর রাতে এক গণবিজ্ঞপ্তি জারি করে লকডাউনের ঘোষণা দেন ইউএনও মোহাম্মদ মাসুম ।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাবিবুর রহমান জানান, উপজেলায় এখন পর্যন্ত ১ হাজার ১০১ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ৫৫ জন পৌর এলাকার বাসিন্দা। ২জন মারা গেছে, ২৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

ইউএনও মোহাম্মদ মাসুম জানান, রেড জোনে প্রশাসনের কড়া নজরদারি থাকবে। জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খুলতে হবে এবং চলাচল করতে হবে। মাস্ক না পরলে এবং অপ্রয়োজনে ঘর থেকে বের হলে জরিমানা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ