Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

‘স্বল্প করোনা শনাক্ত’ অঞ্চলের মসজিদে নামাজ শুরু করেছে মিশর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১২:৫৬ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে দীর্ঘদিন মসজিদে নামাজ আদায় বন্ধ রাখার পর গতকাল বৃহস্পতিবার থেকে মসজিদ উন্মুক্ত করতে শুরু করেছে মিশর। নাগরিকদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে স্বল্প করোনা শনাক্ত অঞ্চলগুলোতে পুনরায় মসজিদে নামাজ আদায় করার অনুমতি দিয়েছে দেশটি। -ইজিপ্ট টুডে

মিশরের বেশ কিছু অঞ্চলে কোভিড-১৯ শনাক্তের হার কম থাকায় বৃহস্পতিবার শর্তসাপেক্ষে বেশ কয়েকটি বড় বড় মসজিদ মুসল্লিদের জন্য পুনরায় খুলে দেওয়া হয়েছে। মিশরের করোনাভাইরাস ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটি পুরনায় মসজিদ খোলার সিদ্ধান্তকে অনুমোদন দেওয়াসহ দেশের মসজিদগুলো পুরনায় খুলে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

নামাজ আদায় শুরু করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় একটি পরিকল্পনা এবং কিছু বিধিবিধান নির্ধারণ করেছে। এটি আগামী সপ্তাহে দেশটির করোনাভাইরাস ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির সভায় জমা দেওয়া হবে। পরিকল্পনার অংশ হিসেবে মন্ত্রণালয় সারা দেশে মসজিদ পরিচালকদের মধ্যে ৩ লাখ ২০ হাজার মিটার নতুন কার্পেট বিতরণ করবে। নামাজের সময় মুসল্লিদের নিরাপদ রাখতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হবে এবং তাদের দাঁড়ানোর জায়গাগুলো নির্দিষ্ট করা হবে ।

মিশরে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৩৯ হাজার ৭২৬ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৩৭৭ জন এবং সুস্থ হয়েছে ১০ হাজার ৬৯১ জন।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ২৮ আগস্ট, ২০২০, ৬:১০ পিএম says : 0
    খুশির খবর আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিশর


আরও
আরও পড়ুন