Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

১৫ জুন থেকে লকডাউন শিথিল করছে মালদ্বীপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ৩:৫০ পিএম

করোনা সংক্রমণ ঠেকাতে জারি করার দুই মাস পরে, আগামী ১৫ জুন থেকে মালদ্বীপে লকডাউন শিথিল করা হচ্ছে। ফলে, এখন থেকে ঘরের বাইরে যেতে রাজধানী মালের বাসিন্দাদেরকে আর অনুমতি নিতে হবে না। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।

লকডাউন শিথিলের আওতায় প্রাথমিকভাবে অভ্যন্তরীণ বিমানবন্দর খুলে দেয়া হবে। রেস্তোরাঁ ও ক্যাফে টেকওয়ে ও ডেলিভারি সার্ভিসের শর্তে চালু হবে। লকডাউন শিথিল হলেও কারও বাসায় বেড়াতে যাওয়া নিরুৎসাহিত করছে স্বাস্থ্য সুরক্ষা সংস্থা। কোনো উন্মুক্ত এলাকায় একই সঙ্গে তিন জনের বেশি সমবেত হওয়ায় থাকছে নিষেধাজ্ঞা।

পাবলিক প্লেসে মাস্ক পরা বাধ্যতামূলক। স্বাস্থ্যবিধি মেনে মাছের বাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার খুলবে। কোভিডমুক্ত দ্বীপগুলোতে যাওয়ায় কোনও বাধা নেই। ট্যাক্সি, ভ্যান, পিকআপ ও গণপরিবহন চালু হবে। সব প্রতিষ্ঠানের প্রবেশমুখে রাখতে হবে হ্যান্ড স্যানিটাইজার। ভারত মহাসাগরীয় এই দ্বীপ রাষ্ট্রে এখন পর্যন্ত ১ হাজার ৯৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন মাত্র ৮ জন। আক্রান্তের অধিকাংশই ঘনবসতিপূর্ণ রাজধানী মালের। সূত্র: আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ