Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জো বাইডেন বললেন, প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প ‘চুরি’ করার চেষ্টা করবেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ৫:১২ পিএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে এবার ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন বলেছেন, ‘আমার গভীর উদ্বেগ হচ্ছে যে এই প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প ‘চুরি’ করার চেষ্টা করবেন এবং এমনকি হেরে গেলেও অফিস ছাড়বেন না।’ বুধবার রাতে সম্প্রচার হওয়া দ্য ডেইলি শোতে তিনি একথা বলেন। -এনডিটিভি, ফক্স নিউজ

তার শঙ্কা, জর্জিয়াসহ বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ভোটাররা যেন ভোট দিতে না পারে সেই চেষ্টা করা হচ্ছে। বাইডেনের এই মন্তব্যকে ষড়যন্ত্র তত্ত্ব বলে আখ্যা দিয়েছে হোয়াইট হাউজ। শোতে ট্রাম্পের নির্বাচন সংক্রান্ত এক মন্তব্য নিয়ে ৭৭ বছর বয়সী সাবেক ভাইস প্রেসিডেন্ট বলেছেন, এই মানুষ বলেছিলেন, মেইল ইন ব্যালটে জালিয়াতি হবে। ট্রাম্প যদি পরের নির্বাচনে না জেতেন, তাহলে কী অফিস নাও ছাড়তে পারেন বলে মনে করছেন বাইডেন? সঞ্চালকের এমন প্রশ্নে হ্যাঁ-সূচক উত্তর দিলেন সাবেক ভাইস প্রেসিডেন্ট। তবে তার বিশ্বাস, প্রয়োজনে সামরিক বাহিনী ব্যবহার করে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করা হবে।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কেইলেঘ ম্যাকএনানি বাইডেনের এই মন্তব্যকে ‘ অদ্ভুত ’ বলেছেন। ফক্স নিউজকে তিনি বলেন , ‘ ডেমোক্র্যাটরা তাদের মতো করে কাজ করতে পারে। এগুলো হচ্ছে ষড়যন্ত্র তত্ত্ব ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ