Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নারী ও শিশুসহ ৩৪০ ফিলিস্তিনিকে মে মাসে গ্রেপ্তার করেছে দখলদার ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ৬:৩৫ পিএম

চলতি বছর মে মাসে ৩৪০ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে দখলদার ইসরায়েল বাহিনী এবং এখনও ধরপাকড় অব্যাহত রয়েছে। মানবাধিকার সংস্থাগুলোর বরাত দিয়ে এখবর প্রকাশিত হয়েছে। এনজিওগুলো তাদের মাসিক যৌথ প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি বন্দী ফিলিস্তিনিদের মধ্যে ২৫ জন শিশু ও ১০ জন নারী রয়েছে। -কুদস নিউজ, সিনহুয়া

কারাগার সূত্র ও ফিলিস্তিনি বন্দী সমিতি এক বিবৃতিতে জানিয়েছে, ইহুদিবাদী ইসরায়েল জেরুজালেম থেকে ১৬২ জন, রামাল্লাহ থেকে ১৭ জন, হেবরোন থেকে ৪১ জন, জেনিন থেকে ৬১ জন, বেথেলহেম থেকে ২৩ জন, নাবলুস থেকে ৫ জন, তুলকর্ম থেকে ১৫ জন, ক্যালকিলিয়া থেকে ১০ জন ও গাজা উপত্যকা থেকে ৩ জনকে গ্রেপ্তার করেছে।

প্রতিবেদনে আরও বলা হয় , কোভিড - ১৯ ছড়িয়ে পড়লেও এপ্রিলের তুলনায় মে মাসে গ্রেপ্তার বেড়েছে। করোনাভাইরাসের কারণে ফিলিস্তিনি এসব বন্দীদের জীবন হুমকির মুখে পড়েছে। ইসরায়েলি কারাগারে ফিলিস্তিনি বন্দীদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪৬০০ - এ। এর মধ্যে ৪১ জন নারী এবং ১৭০ জন শিশু রয়েছে। ৩৮০ জন বন্দীকে কোনও অভিযোগ ছাড়াই গ্রেপ্তার করা হয়েছে । উল্লেখ্য , ফিলিস্তিনে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৬৬৫ জন এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ৫ জন। শনাক্ত রোগীদের ৮৮ শতাংশ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।



 

Show all comments
  • jack ali ১২ জুন, ২০২০, ৯:০৯ পিএম says : 0
    There is not a muslim in this world who will protect our Beloved Palestinian Muslim Brother and Sister from the Hand of Barbarian Israel. OÁllah You take revenge on behalf of Palestinian people....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ