Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

মালয়েশিয়ায় আটকে পড়া ১৫১ বাংলাদেশীকে ফিরিয়ে আনল ইউএস-বাংলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ৬:৪১ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মালেয়শিয়ায় আটকে পড়া শিক্ষার্থী, পর্যটক ও নানা পেশার বাংলাদেশী নাগরিকদের ফিরিয়ে নিয়ে আসলো ইউএস-বাংলা এয়ারলাইন্স এর একটি বিশেষ ফ্লাইট। আজ শুক্রবার (১২ জুন) মালয়শিয়ার কুয়ালালামপুর থেকে স্থানীয় সময় বিকাল ৩টা ৫০ মিনিটে ১৫১ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে এবং বিকাল ৫টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। এর আগে আজ সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকা থেকে কুয়ালালামপুরে ৪৩ জন মালয়শিয়ান নাগরিক ও স্থায়ীভাবে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের ফিরিয়ে নিয়ে গিয়েছিলো ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট।

মালয়শিয়ার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশে অবস্থিত মালয়শিয়ান দূতাবাসের সার্বিক তত্ত¡াবধানে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারনে গত তিনমাসের অধিক সময় মালয়শিয়ার বিভিন্ন প্রদেশে আাটকে রয়েছে অসংখ্য বাংলাদেশী। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারনে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলো না, এমতাবস্থায় বাংলাদেশ ও মালয়শিয়া সরকারের মধ্যস্থতায় মালয়শিয়া থেকে বাংলাদেশী যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডের মহাব্যবস্থাপক জনসংযোগ মো. কামরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএস-বাংলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ