Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ফিলিস্তিনি ভূখন্ড ছেড়ে দিন : পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ১২:০১ এএম

আন্তর্জাতিক আইন লঙ্ঘন বন্ধ করতে দখলদার ইসরাইলের প্রতি আহবান জানিয়েছে পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি ইসলামি সম্মেলন সংস্থা ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের ভার্চুয়াল সম্মেলনে এ আহবান জানান। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিনের প্রতি পাকিস্তানের সমর্থন অব্যাহত থাকবে। তিনি বলেন, দখলদার ইসরাইল জর্দান উপত্যকাসহ পশ্চিম তীরের বিশাল ভূখন্ডকে আনুষ্ঠানিকভাবে নিজের অবিচ্ছেদ্য অংশ হিসেবে ঘোষণার যে পরিকল্পনা গ্রহণ করেছে তাতে ইসলামাবাদ উদ্বিগ্ন। কোরেশি বলেন, আন্তর্জাতিক আইন মেনে ফিলিস্তিনি ভূখন্ড থেকে সরে যেতে ইসরাইলের প্রতি আহবান জানাচ্ছি। তিনি বলেন, পাকিস্তান বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমকে রাজধানী হিসেবে রেখে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি জানাচ্ছে। এ সময় তিনি কাশ্মিরের পরিস্থিতিও তুলে ধরেন। শাহ মাহমুদ কোরেশি বলেন, ফিলিস্তিন এবং কাশ্মীরে যে সংগ্রাম চলছে তার মধ্যে মিল রয়েছে। ফিলিস্তিনিরা যেমন তাদের মৌলিক অধিকার ফিরে পেতে আন্দোলন করছে ঠিক তেমনি কাশ্মিরীরাও অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যাচ্ছে। ফিলিস্তিন ও কাশ্মীর সমস্যার সমাধানকে অগ্রাধিকার দিতে জাতিসংঘ এবং ওআইসির প্রতি আহবান জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। পাকিস্তানের সঙ্গে দখলদার ইসরাইলের কোনো ধরণের কূটনৈতিক সম্পর্ক নেই। ডন, পার্সটুডে।



 

Show all comments
  • jack ali ১৪ জুন, ২০২০, ৫:৪০ পিএম says : 0
    O''Muslim you people just talk... In Islam action speak. Kafir's are united under one banner to kill and occupy muslim and land and all our so called muslim country they are corrupt and only eager to stay in power and to loot hard earned tax payers money.
    Total Reply(0) Reply
  • MOMINUL ISLAM ১৫ জুন, ২০২০, ৬:০১ পিএম says : 0
    Thanks pakistani forien minister.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ