Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

করোনা পজিটিভ শুনে ‘অপ্রত্যাশিত’ ইউক্রেন প্রেসিডেন্টপত্নী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ১২:৩৬ পিএম

নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে করণীয় সবকিছুই তিনি করেছিলেন। পালন করেছিলেন সব নিয়ম। তারপরও করোনার টেস্ট রিপোর্ট পজিটিভ আসাকে ‘অপ্রত্যাশিত’ বলছেন ইউক্রেনের ফার্স্ট লেডি।
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির স্ত্রী ওলেনা জেলেনস্কার নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর গতকাল শুক্রবার সরকারিভাবে জানা যায়। তবে প্রেসিডেন্ট ভলোদিমির ও তাঁদের দুই সন্তানের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
ইউক্রেনে এখনও করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার নেয়নি। শুক্রবার পর্যন্ত ২৯ হাজার ৭৫৩ জনের সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ৮৭০ জনের। দেশটিতে ইতিমধ্যে ১৩ হাজার ৫৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন। এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৩১৬। এরই মধ্যে ৪ লাখ ৬৮ হাজার ১৭২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। প্রতি ১০ লাখে টেস্ট হয়েছে ১০ হাজার ৭০২ জনের। আর এরই মধ্যে গত ২৪ ঘণ্টায় ইউক্রেনের ফার্স্টলেডি ওলেনা জেলেনস্কাসহ ৬৮৩ জনের টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। নিজের পজিটিভি রিপোর্টে রীতিমতো হতভম্ভ হয়ে পড়েছে প্রেসিডেন্টপত্নী। কীভাবে তিনি করোনা পজিটিভ হলেন, সে সম্পর্কে  কোনো সূত্রও মেলেনি। খবর রয়টার্সের।
এদিন এক ফেসবুক পোস্টে ওলেনা জেলেনস্কা নিজেই করোনায় আক্রান্ত হওয়ার খবর দেন। ওলেনা লেখেন, ‘আজ আমি করোনাভাইরাস টেস্টে পজিটিভ হওয়ার খবর পেয়েছি। এটা অপ্রত্যাশিত খবর। বিশেষ করে যেখানে আমি ও আমার পরিবার সব নিয়ম মেনে চলেছি। মাস্ক ও গ্লাভস পরা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলা, সবকিছু মেনেছি।’
ফেসবুক পোস্টে ইউক্রেনের ফার্স্ট লেডি জানান, তিনি সুস্থ অনুভব করছেন। হাসপাতালে ভর্তি হননি। তবে বাড়িতে থাকলেও স্বামী ও সন্তানদের কাছ থেকে আলাদা রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন