Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিউ ইয়র্ক পুলিশ সংস্কার বিলের প্যাকেজে স্বাক্ষর করলেন গভর্নর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ২:৫৯ পিএম

পুলিশ সংস্কার বিলের প্যাকেজে স্বাক্ষর করেছেন নিউ ইয়র্ক গভর্নর অ্যান্ড্রু কুমো। তিনি বলেছেন, তার স্বাক্ষরিত বিলগুলো দেশের ইতিহাসে সবচেয়ে বড় পুলিশ সংস্কার প্যাকেজ। -আল জাজিরা, নিউ ইয়র্ক টাইমস, সিএনএন
কুমো বলেন, এই প্যাকেজ অনুযায়ী রাজ্যটিতে পুলিশ কর্মকর্তাদের জবাবদীহি বাড়বে এবং চোকহোল্ড বা পিঠে পা দিয়ে চেপে ধরাকে অপরাধ বলে বিবেচনা করা হবে। তবে রাজ্য পুলিশ বিভাগ এই বিলের প্রচন্ড বিরোধিতা করছে। তারা বলছে, দেশজুড়ে চলা বিক্ষোভের কারণে দ্বিধান্বিত হয়েই এতে স্বাক্ষর করেছেন নিউ ইয়র্ক গভর্নর।

শুক্রবার স্বাক্ষরের পর কুমো বলেন , সত্য হলো পুলিশ সংস্কার অনেকদিন ধরেই ঝুলে ছিলো। জর্জ ফ্লয়েড হত্যাকা ন্ড সাম্প্রতিক হলেও সেটা তো একমাত্র নয়। এটা শুধু তার মৃত্যুর কারণে হচ্ছে না। কারণ , এ ধরণের ঘটনা এই দেশে অজ স্র বার ঘটেছে।

পুলিশকে নতুন ফান্ড প্রদানের নির্বাহী আদেশেও স্বাক্ষর করেন কুমো। নতুন গাইডলাইন তৈরি করে মেনে চলার নজির স্থাপন না করলে রাজ্য পুলিশ এজেন্সিগুলো আর কোনও ফান্ড পাবে না । কুমো আরও বলেন , যা চলছে , তার বদল না ঘটলে আমরা কোনও তহবিল ছাড় করবো না। আগে তারা নিজেদের বদলে নিন , এরপর অর্থ দেয়া যাবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গভর্নর


আরও
আরও পড়ুন