Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

অ্যামাজনে বাংলাদেশী স্কিন ক্যাফের বিউটি প্রোডাক্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ৮:২৯ পিএম

বাংলাদেশের প্রথম বিউটি অ্যান্ড পারসোনাল কেয়ার প্রতিষ্ঠান হিসেবে আন্তর্জাতিক বাজারে জায়গা পেল স্কিন ক্যাফে। প্রতিষ্ঠানটির অর্গানিক স্কিনকেয়ার, হেয়ারকেয়ার এবং পার্সোনাল কেয়ারের পণ্যগুলো এখন পাওয়া যাবে অ্যামাজনে। এর আগে বাংলাদেশী কোনো পণ্য অ্যামাজনে স্থান পায়নি। এখন থেকে বিশ্বের যেকোন প্রান্ত থেকে মাত্র কয়েক ক্লিকের মাধ্যমেই যেকোনো ক্রেতা ঘরে বসে এই অর্গানিক পণ্যগুলো কিনতে পারবেন।

স্কিন ক্যাফে লিমিটেডের চিফ অপারেশন অফিসার (সিওও) মোহাম্মদ আবদুল্লাহ আল জাহিদ জানান, অ্যামাজনে অন্তর্ভুক্ত হওয়ার আগে স্কিন ক্যাফের পণ্যগুলো যুক্তরাষ্টের ফুড এ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের (এফডিএ) অনুমোদন লাভ করে, যেটা বাংলাদেশে তৈরি কোন বিউটি ব্র্যান্ডের জন্য প্রথম ছিল! এটা অবশ্যই দেশের জন্য গর্বের ব্যাপার। তিনি বলেন, দেশীয় ক্রেতাদের মন জয় করার পর আমরা অ্যামাজনের মাধ্যমে বিশ্বের অন্যান্য প্রান্তেও বাংলাদেশে তৈরি এই অর্গানিক পণ্যগুলো পৌঁছে দিতে চাই। কারণ আমরা বিশ্বাস করি, দেশেই চমৎকার সব অর্গানিক পণ্য বানানো সম্ভব; যেগুলো কোন ধরণের পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই মানুষের বিউটি অ্যান্ড পার্সোনাল কেয়ারের প্রয়োজন পূরণ করতে পারে। আশা করি, আমাদের পণ্য সবাইকে পজিটিভ ইউজার এক্সপেরিয়েন্স দেবে।

তিনি আরও জানান, বাংলাদেশে বিউটি এবং পার্সোনাল কেয়ার মার্কেট গত কয়েক বছরে দারুণভাবে বিকশিত হয়েছে। বর্তমানে এই মার্কেটের আকার প্রায় ৩.৪ বিলিয়ন মার্কিন ডলার। পরবর্তী দশকে এই খাতের অগ্রগতি দেশের জিডিপির প্রবৃদ্ধির চেয়ে বেশি হারে হবে বলে ধারণা করা হচ্ছে।

এরিয়া ৭১, বাংলাদেশে আমাজনের একমাত্র স্বীকৃত সার্ভিস প্রোভাইডার নেটওয়ার্ক, যেটি স্কিন ক্যাফেকে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক বাজারে পৌঁছানোর দীর্ঘ যাত্রায় নানাভাবে সহযোগিতা করেছে, তার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবিব বলেন, আমরা বাংলাদেশ থেকে আন্তঃদেশীয় ই-কর্মাসের একটি টেকসই পরিবেশ তৈরিতে কাজ করছি। স্কিন ক্যাফেও নিজেদের পণ্য দেশের গন্ডির বাহিরে পৌছে দেয়ার একই লক্ষ্যে কাজ করছে। বাংলাদেশের জিডিপিতে ভবিষ্যতে এই সেক্টরটি অত্যন্ত কার্যকরী ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন